উখিয়া ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে প্রাণ গেল রোহিঙ্গা নেতার

|

চট্টগ্রাম ব্যুরো:

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুর্বৃত্তের গুলি ও ছুরিকাঘাতে এক রোহিঙ্গা নেতা নিহত হয়েছেন।

শনিবার (১৫ এপ্রিল) বিকালে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ই-২ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গার নাম রওশন আলী (৫৬)। তিনি উখিয়ার থাইংখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ই-২ ব্লকের মৃত জালাল আহমদের ছেলে। তিনি থাইংখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ই-২ ব্লকের সাব-মাঝি হিসেবে দায়িত্বরত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, শনিবার বিকালে উখিয়ার থাইংখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ই-২ ব্লকের মাঝি কামাল হোসেনের চায়ের দোকানের সামনে আড্ডা দিচ্ছিলেন রওশন আলী। এক পর্যায়ে ৬/৮ রোহিঙ্গা দুর্বৃত্ত অতর্কিত তাকে লক্ষ্য করে কয়েকটি গুলি ছুড়ে। পরে তারা রওশন আলীকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। খবর পেয়ে স্বজনরা রওশন আলীকে উদ্ধার করে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে যান। এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, প্রাথমিকভাবে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার এবং পূর্বশত্রুতার জেরে এ খুনের ঘটনা ঘটেছে পুলিশ ধারণা করছে। তবে ময়নাতদন্তের পর খুনের প্রকৃত কারণ জানানো সম্ভব হবে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply