মুন্সিগঞ্জে ডাকাত-ছিনতাইকারী চক্রের ৭ সদস্য গ্রেফতার

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

ফেনীর সোনাগাজীতে প্রকাশ্যে স্বর্ণ ব্যবসায়ীকে খুনসহ মুন্সিগঞ্জে ডাকাত ও অটোরিকশা ছিনতাইকারী সংঘবদ্ধ চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে মুন্সিগঞ্জ জেলা পুলিশ। মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ ও ঢাকা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

রোববার (১৬ এপ্রিল) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত জানান পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান আল মামুন। বলেন, চক্রটি দেশের বিভিন্ন জেলায় ডাকাতি, হত্যা, অটো ছিনতাইয়ের ঘটনায় জড়িত ছিল। গ্রেফতারকৃতদের কাছ থেকে খোয়া যাওয়া ৩টি অটোরিকশা উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, মুন্সিগঞ্জের জাহাঙ্গীর (৩৯), অহিদ (৪৫), রুবেল ওরফে নয়ন আহমদ ওরফে রাসেল (৩২), ওমর ফারুক (২৬), মোকছেদ বেপারী (৪১), লক্ষ্মীপুর জেলার মনির হোসেন (৩২) ও পিরোজপুর জেলার রুবেল হাওলাদার (৩৩)।

পুলিশ সুপার জানান, গত ১০ এপ্রিল রাতে টঙ্গীবাড়ী উপজেলার যশলং বরইতলা এলাকায় তিন ছিনতাইকারী অটো চালককে ভীতি প্রদর্শন করে ১টি অটোরিকশা ছিনতাই করে নিয়ে যায়। ছিনতাইয়ের ঘটনায় চালক লতিফুর রহমান আশিক বাদী হয়ে মামলা দায়ের করলে গোয়েন্দা পুলিশ অভিযানে নামে। ঢাকা, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযানে ছিনতাইয়ের ঘটনায় জড়িত ডাকাত মনির হোসেনসহ চক্রের জাহাঙ্গীর, অহিদকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃত মনিরের কাছ থেকে তথ্যের ভিত্তিতে চক্রের অন্য সদস্য ফেনী জেলার সোনাগাজী থানায় স্বর্ণ ব্যবসায়ী অর্জুন চন্দ্র ভাদুড়ীকে প্রকাশ্যে হত্যা করে ৪০ ভরি স্বর্ণ ডাকাতির হোতা রুবেল হাওলাদারকে মুন্সিগঞ্জের সিরাজদিখান থেকে শনিবার গ্রেফতার করা হয়। পরবর্তীতে তার তথ্যের ভিত্তিতে লৌহজং থানা এলাকা হতে অভিযান পরিচালনা করে আসামি চক্রের সদস্য রুবেল ওরফে নয়ন আহম্মেদ ওরফে রাসেল, ওমর ফারুক , মোকছেদ বেপারীকে গ্রেফতার করা হয়। লৌহজংয়ে গ্রেফতার হওয়া তিনজনের কাছ থেকে ছিনতাই হওয়া অটোরিকশাসহ ৩টি চোরাই অটোরিকশা উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, গ্রেফতারকৃত আসামি মোকছেদ বেপারীর বিরুদ্ধে ১টি হত্যা মামলা, মনিরের বিরুদ্ধে ১টি খুনসহ ডাকাতি মামলা, ১টি হত্যা মামলা ও ২টি চুরি মামলাসহ মোট ৪টি মামলা, রুবেল হাওলাদারের বিরুদ্ধে বিভিন্ন জেলায় ডাকাতি-খুন ও ডাকাতির প্রস্তুতি মামলাসহ মোট ৭টি মামলা বিচারাধীন আছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অপরাধের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান চলছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply