সমালোচনা শুনতে শুনতে এখন এসব গা-সওয়া হয়ে গেছে: স্বাস্থ্যমন্ত্রী

|

‘যখন কোনো কিছু ভালো হয়, তখন আল্লাহর নাম হয়। আর খারাপ হলেই স্বাস্থ্যমন্ত্রীর দোষ। সমালোচনা শুনতে শুনতে এখন এসব গা-সওয়া হয়ে গেছে।’

রোববার (১৬ এপ্রিল) বিকেলে রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই আয়োজিত ওষুধ ও কসমেটিকসের খসড়া আইনের ওপর এক আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এ সময় ওষুধ ও কসমেটিকস আইনকে আলাদা করার তাগিদ দেন ব্যবসায়ীরা। নতুন আইনকে ওষুধ ব্যবসায়ীরা স্বাগত জানালেও কসমেটিকস ব্যবসায়ীরা বলছেন, নতুন আইন কার্যকর হলে শ্যাম্পু, স্নোসহ নানা কসমেটিকস পণ্যের দাম বেড়ে যাবে।

আলোচনা অনুষ্ঠানে কসমেটিকস পণ্য উৎপাদকরা জানিয়েছেন, বর্তমানে বিএসটিআইয়ের মাধ্যমে কসমেটিকস পণ্যের মান নিয়ন্ত্রিত হচ্ছে। নতুন আইন কার্যকর হলে তা তদারকির দায়িত্ব চলে যাবে ওষুধ প্রসাশনের কাছে। ব্যবসায়ীদের শঙ্কা, এতে করে কসমেটিকস পণ্যের বাজারে ধস নামবে।

ব্যবসায়ীদের ক্ষোভের মুখে স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষার দায়িত্ব সরকারের। সরকার কোনোভাবেই এই বিষয়ে আপস করবে না। কসমেটিকস পণ্যের মান বজায় রাখতে সর্বোচ্চ সর্তকতা বিবেচনায় নেয়া হবে। তবে ব্যবসায়ীদের স্বার্থও বিবেচনা করার আশ্বাস দেন জাহিদ মালেক।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply