চেলসিকে হারিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

|

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্রথম লেগের মতোই দ্বিতীয় লেগে চেলসিকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছেছে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নদের হয়ে দুটি গোলই করেছেন ফরোয়ার্ড রদ্রিগো।

রিয়ালের টানা দ্বিতীয় চ্যাম্পিয়নস লিগ জয়ের মিশন অব্যাহত থাকলো। অন্যদিকে অন্তর্বর্তীকালীন কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের অধীনে চার ম্যাচের সবগুলো হেরে গেল চেলসি।

প্রথম লেগের ২-০ গোলে হারের তিক্ত অভিজ্ঞতা নিয়ে ঘরের মাঠ স্ট্যাম্পফোর্ড ব্রিজে রিয়াল মাদ্রিদকে আতিথ্য দেয় অফ ফর্মে থাকা চেলসি। ম্যাচের ১১ মিনিটে গোলের ভালো এক সুযোগ তৈরি করেছিল ব্লুরা। কিন্তু ডিবক্সের ভিতর থেকেই এনগোলেও কন্তে গোলে শট নিতে না পারলে ভেস্তে যায় গোলের সম্ভাবনা। এরপর একাধিক সুযোগ তৈরি করে রিয়াল। কিন্তু ১৯ মিনিটে রদ্রিগোর আর ৩২ মিনিটে মড্রিচের শট রুখে দেন চেলসি কিপার কেপা।

ম্যাচের ইনজুরি সময়ে দ্বিতীয় ভালো সুযোগটিও হাতছাড়া করে চেলসি। মার্ক কুকুরেয়ার শট রুখে দেন রিয়াল কিপার কোর্তোয়া। দ্বিতীয়ার্ধে স্বরূপে ফেরে রিয়াল মাদ্রিদ। দুর্দান্ত গতিতে চেলসির রক্ষণে চিড় ধরিয়ে ভিনিসিয়াসের সাথে দারুণ বোঝাপড়ায় ৫৬ মিনিটে গোল করেন ফরোয়ার্ড রদ্রিগো।

৮০ মিনিটে চেলিসির ডিফেন্ডারদের নিয়ে ছেলে খেলায় মাতেন রিয়ালের ভিনিসিয়াস, ভালভার্দে ও রদ্রিগো। সহজ ট্যাপ ইনে দলের ২-০ গোলে জয় নিশ্চিত করেন রদ্রিগো।

দুই লেগ মিলে ৪-০ গোলে জয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। সেমিফাইনালে রিয়ালের প্রতিপক্ষ হবে ম্যানসিটি অথবা বায়ার্ন মিউনিখ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply