এই ক্লাবকে চিনি না; চেলসির ‘মানহীন’ মালিকপক্ষকে ধুয়ে দিলেন দ্রগবা

|

ছবি: সংগৃহীত

রোমান আব্রামোভিচের কাছ থেকে চেলসির মালিকানা কিনে নিয়েছে টেড বোহলি এবং বিনিয়োগকারী প্রতিষ্ঠান ক্লিয়ারলেক ক্যাপিটাল। এই ঘটনার সময় নিজের অসন্তুষ্টি গোপন করেননি ক্লাবটির কিংবদন্তি ফুটবলার দিদিয়ের দ্রগবা। এবার, রিয়াল মাদ্রিদের কাছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ০-২ গোলে হেরে চেলসি বিদায় নেয়ার পর আরও চাঁছাছোলা ভাষায় ক্লাবটির মালিকপক্ষের সমালোচনা করেছেন তিনি। বলেছেন, ‘মানহীন’ মালিকানা চেলসিকে এমন এক জায়গায় নিয়ে এসেছে যে, এখন লন্ডনের এই ঐতিহ্যবাহী ক্লাবকে আর চিনতেই পারছেন না তিনি। দ্য গার্ডিয়ানের খবর।

ছবি: সংগৃহীত

২০১২ সালের চ্যাম্পিয়নস লিগ ফাইনালে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে টাইব্রেকারে জয়সূচক গোলটি করেছিলেন চেলসি গ্রেট দ্রগবা। মঙ্গলবার (১৮ এপ্রিল) রাতে রিয়ালের কাছে হেরে ইউরোপ সেরার লড়াই থেকে ছিটকে পড়ার আগেই ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল সম্পর্কে নিজের অসন্তুষ্টির কথা জানিয়েছিলেন আইভরি কোস্টের সাবেক এই তারকা স্ট্রাইকার। এবার ক্যানাল প্লাস’র হয়ে বিশেষজ্ঞ ভূমিকায় কথা বলতে গিয়ে দ্রগবা বলেন, আব্রামোভিচ যুগে আমি ক্লাবের একটি নির্দিষ্ট মান সম্পর্কে জানতাম। কিন্তু এখন আর সেই মান খুঁজে পাচ্ছি না। ক্লাবের উচিত আবার শুরুতে ফিরে যাওয়া। চেলসি যে উচ্চতার ক্লাব, স্ট্যামফোর্ড ব্রিজে ক্লাবের সমর্থকরা যে মূল্যবোধ ধারণ করে, সেখানেই ফিরে যাওয়া উচিত। আমি এখন আর আমার ক্লাবটিকে চিনি না।

ছবি: সংগৃহীত

রোমান আব্রামোভিচের পর চেলসিতে এসেছে নতুন যুগ। চলতি মাসেই অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ফ্রাঙ্ক ল্যাম্পার্ড ডাগআউটে দাঁড়ানোর পর চার ম্যাচের সবগুলোতেই হেরেছে চেলসি। এবার রিয়ালের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে চেলসির বিদায়ের পর ড্রেসিংরুমেও এসেছিলেন টেড বোহলি এবং ক্লাবের মালিকানায় থাকা বেহদাদ এগবালি। ক্লাবের সময় একদম যাচ্ছেতাই! এবারের মতো নাহয় বিদায় নিলো ব্লুজরা; সামনের চ্যাম্পিয়নস লিগে হয়তো খেলতেই পারবে না চেলসি! ক্লাবের এমন দুঃসময় আগে সত্যিই দেখেননি দ্রগবা।

আরও পড়ুন: নিষিদ্ধ হতে পারেন ভালভার্দে!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply