ট্রেনে ঈদযাত্রা: নির্বিঘ্নে ঢাকা ছাড়ছেন যাত্রীরা

|

ফাঁকা স্টেশনে ছেড়ে যাচ্ছে ট্রেন। ছবিটি আজ সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে তোলা।

আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে ঢাকা ছাড়ছেন সব শ্রেণিপেশার মানুষ। বাস, সিএনজি, প্রাইভেটকার, লঞ্চ, স্টিমার, মোটরবাইকসহ যে যেভাবে পারছেন ছুটে চলছেন নিজ নিজ গন্তব্যে। তবে ট্রেন যাত্রা যাত্রীদের কাছে এক আকাঙ্ক্ষিত পথ। সাশ্রয়ী এবং নিরাপদ। যদিও ঈদের সময় প্রতিবারই যাত্রীদের বাড়তি চাপে হিমশিম খেতে হয় রেল কর্তৃপক্ষকে।

তবে এবার চিত্র উল্টো। ‘টিকিট যার, ভ্রমণ তার’ স্লোগানে রেল কর্তৃপক্ষ কঠোর অবস্থানে থাকায় এখন পর্যন্ত নির্বিঘ্নে চলছে ট্রেনযাত্রা। কমলাপুর ও বিমানবন্দর রেলওয়ে স্টশনে কয়েক স্তরের চেকপোস্ট বসিয়ে নিশ্চিত করা হচ্ছে যাত্রীধারী টিকিট। এনআইডি কার্ড এবং টিকিট ছাড়া কোনো যাত্রীকে ঢুকতে দেয়া হচ্ছে না প্লাটফর্মে। এছাড়া ট্রেনের ছাদে কোনো যাত্রীদের উঠতে দেয়া হচ্ছে না।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকালে কমলাপুর স্টেশন ঘুরে দেখা গেছে, ভোর থেকে ট্রেন যাত্রা নির্বিঘ্নে চলছে। কোন শিডিউল বিপর্যয় নেই, আরামে যাচ্ছেন যাত্রীরা। এছাড়া কয়েকটি ট্রেন কমলাপুর থেকে অনেক আসন খালি রেখে রওয়ানা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। এমন ঈদ যাত্রায় খুশি যাত্রীরা।

রেলওয়ে সূত্রে জানা গেছে, আজ সারাদিন মোট ৩৭টি আন্তঃনগর ট্রেন চলাচল করবে। সকাল ৮টা পর্যন্ত চারটি আন্তঃনগরসহ অন্তত ১০টি ট্রেন বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply