‘দেয়াশলাই বা লাইটার নিয়ে ঈদের জামাতে আসবেন না’

|

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। ছবি : সংগৃহীত

আগুন লাগার ঝুঁকি থাকে এমন কিছু ঈদগাহে না আনার অনুরোধ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। বৃহস্পতিবার (২০ এপ্রিল) জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে ঈদের জামাতের ব্রিফিংয়ে তিনি মুসল্লিদের প্রতি এ অনুরোধ জানান।

মেয়র বলেন, আমরা আশাবাদী সুন্দর পরিবেশে ঈদের প্রধান জামাত সুষ্ঠুভাবে আয়োজন করতে পারবো। প্রিয় ঢাকাবাসীকে বলবো- আপনারা নামাজে আসবেন। তবে কেউ দেয়াশলাই বা লাইটার নিয়ে জামাতে আসবেন না। আগুন লাগার ঝুঁকি থাকে এমন কিছু না আনার অনুরোধ জানাচ্ছি।

ঈদের প্রধান জামাত সকাল সাড়ে আটটায় অনুষ্ঠিত হবে জানিয়ে তিনি বলেন, আমরা আশা করছি মহামান্য রাষ্ট্রপতি এবার ঈদগাহে উপস্থিত থাকবেন। এছাড়া মন্ত্রিপরিষদ সদস্য এবং বিদেশী কূটনীতিকবৃন্দও উপস্থিত থাকবেন।

আবহাওয়া বৈরি হলে বিকল্প প্রস্তুতি রয়েছে জানিয়ে মেয়র বলেন, দাবদাহ চলছে। তবু হঠাৎ ঝড়-বৃষ্টি আসলে যাতে সমস্যা না হয়; সে জন্য ত্রিপল দিয়েছি। দুর্যোগ হলেও যাতে মুসল্লিরা নামাজ আদায় করতে পারেন; সে ব্যবস্থা রেখেছি। যদি তাও না পারি, তবে বায়তুল মোকাররমে হবে।

তিনি বলেন, ঈদগাহে কূটনীতিক ও নারীদের জন্য আলাদা ব্যবস্থা থাকবে। এবার পর্যাপ্ত চিকিৎসার ব্যবস্থা রাখা আছে। আলাদা স্বাস্থ্যসেবা কেন্দ্র সক্রিয় থাকবে। মুসল্লিদের জন্য নির্দেশনা হলো- নামাজের পর যাতে হুড়োহুড়ি না হয় সেজন্য পর্যাপ্ত ‘এক্সিট পয়েন্ট’ থাকবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply