ঈদ জামাতের প্রস্তুতি পরিদর্শনে মেয়র তাপস, নামাজ পড়তে পারবেন ৩৫ হাজার মুসল্লি

|

ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টায়। তবে দুর্যোগ হলে সকাল ৯টায় বায়তুল মোকাররম মসজিদে অনুষ্ঠিত হবে সে জামাত। বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকালে জাতীয় ঈদগাহ মাঠে ঈদ জামাতের প্রস্তুতি পরিদর্শন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। বলেন, দুর্যোগ হলেও যেন মুসলিরা নামাজ আদায় করতে পারেন সে ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিদের দেয়াশলাই বা লাইটার নিয়ে জামাতে না আসার আহ্বান জানান মেয়র।

প্যান্ডেল দিয়ে ঢেকে দেয়া হয়েছে জাতীয় ঈদগাহ ময়দান। টানানো হয়েছে সামিয়ানা। বিছানো হয়েছে কার্পেট। মূল প্যান্ডেলে থাকছে ১২১ সারি। ভেতরে-বাইরে মিলিয়ে ঈদের নামাজ পড়তে পারবেন একসঙ্গে ৮০ হাজার মুসল্লি। থাকছে নারীদের জন্য নামাজের আলাদা ব্যবস্থা।

ঢাকার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আয়োজিত ঈদের জামাতে অংশ নিবেন রাষ্ট্রপতিসহ দেশের গণ্যমান্যরা। থাকছে কূটনীতিকদের জন্য বিশেষ ব্যবস্থা। সকালে ময়দান পরিদর্শনে যান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজরে নূর তাপস। পরিদর্শন শেষে তিনি বলেন, ঝড় বৃষ্টিসহ প্রাকৃতিক দুর্যোগের কথা মাথায় রেখে সাজানো হয়েছে ঈদগাহ। আছে বিকল্প চিন্তাও।

ঈদগাহে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে আইন শৃঙ্খলা বাহিনী। এ বিষয়ে মুসল্লিদেরও সহযোগিতা চাইলেন ব্যারিস্টার তাপস। ঈদের প্রধান জামাত পড়াবেন বায়তুল মোকাররম মসজিদের খতিব মুফতি রুহুল আমিন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply