ঈদের দিন যেমন থাকবে আবহাওয়া

|

ছবি: সংগৃহীত

পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। শনিবার (২২ এপ্রিল) সারাদেশে পালিত হবে ঈদুল ফিতর। তীব্র তাপপ্রবাহের পর শুক্রবার বিকেলে রাজধানীতে স্বস্তির বৃষ্টির দেখা মিলেছে। বৃষ্টিতে তীব্র তাপপ্রবাহ কমে গেছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ থেকে তাপমাত্রা কমতে শুরু করেছে, এটা অব্যাহত থাকবে। আগামী দুই দিন দেশের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি কমে যেতে পারে। সেই সাথে দেশের বিভিন্ন স্থানে বাড়বে ঝড়বৃষ্টির প্রবণতা।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, তাপমাত্রা কমছে। এ প্রবণতা আজ শুরু হয়েছে, এটি অন্তত তিন দিন থাকবে। মঙ্গলবার থেকে তাপমাত্রা আবার বাড়তে পারে।

আবহাওয়া অধিদফতরের পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। কিছু জায়গায় এই তাপপ্রবাহ কমে আসবে। আগের ২৪ ঘণ্টায় রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছিল। আজ সেই তীব্র তাপপ্রবাহ নেই।

আগামী ২৪ ঘণ্টায় দেশের আট বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেই সাথে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply