ঈদের দিন চার জেলায় ৫ খুন

|

প্রতীকী ছবি

ঈদের দিনে চার জেলায় ৫ জন খুন হয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সরকারি খাস জমির দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫০ জন।

শনিবার (২২ এপ্রিল) সন্ধ্যায় খাগালিয়া গ্রামের নতুন বাজার এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বর্তমান ইউপি সদস্য রব মিয়ার সমর্থকদের সাথে সাবেক ইউপি সদস্য আব্দুল হামিদের লোকজনের সরকারি খাস জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জেরে দু’পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় জামাল মিয়া নামে এক ব্যক্তি টেঁটা বিদ্ধ হয়ে মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

নরসিংদীর রায়পুরায় প্রতিপক্ষের ছোড়া গুলিতে একজন নিহত হয়েছে। সন্ধ্যায় দুর্গম চরাঞ্চল নিলক্ষায় এই ঘটনা ঘটে।

পুুলিশ জানায়, গোপিনাথপুরে ঈদ উপলক্ষ্যে স্থানীয় জালাল মিয়া ও তার লোকজন ককটেল বিস্ফোরণ করে উল্লাস করছিল। এসময় স্থানীয়রা তাদের বাধা দিলে, ক্ষিপ্ত হয়ে তারা দলবল নিয়ে এলাকাবাসীর ওপর হামলা চালায়। এতে জুলহাস মিয়াসহ ৪ জন আহত হন। পরে তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জুলহাস মিয়াকে মৃত ঘোষণা করেন।

এদিকে, কিশোরগঞ্জের হোসেনপুরে দু’পক্ষের সংঘর্ষে নিহত হয়েছে এক মুসল্লি। আহত অর্ধশতাধিক। সকালে বীরকাটিহারি এলাকার একটি ঈদগাহে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এলাকার আধিপত্য নিয়ে দু’পক্ষের দীর্ঘদিন ধরে বিবাদ চলছিল। নামাজ পড়তে গিয়ে কথা কাটাকাটির জেরে সংঘর্ষে জড়িয়ে পড়ে দু’পক্ষের সমর্থকরা। দেশীয় অস্ত্র নিয়ে চলে ধাওয়া পাল্টা ধাওয়া। এসময় নজরুল ইসলাম নামে একজন নিহত হয়।

এছাড়া কিশোরগঞ্জের ইটনার গোয়ারা এলাকায় পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের বল্লমের আঘাতে এক যুবক নিহত হয়েছে। বগুড়ার নন্দীগ্রামে কবরের মাটি সরানো নিয়ে প্রতিপক্ষের হামলায় এক যুবককে খুন করা হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply