১৬ বছর পর ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন দেখছে এসি মিলান

|

ছবি: সংগৃহীত

১৬ বছর পর উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে আবারও ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন দেখছে ইতালিয়ান জায়ান্ট এসি মিলান। যেখানে তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান। সেই ঐতিহাসিক মিলান ডার্বির প্রথম লেগের খেলা অনুষ্ঠিত হবে আগামী ১০ মে।

ক্লাব ফুটবলের অন্যতম সফল দলের নাম এসি মিলান। ইতালিয়ান জায়ান্ট ক্লাবটি উয়েফা চ্যাম্পিয়নস লিগ জিতেছে সাতবার, আন্তমহাদেশীয় কাপ ৩ বার, উয়েফা সুপার কাপ ৫ বার, ইতালিয়ান সিরি এ শিরোপা ১৮ বার এবং কোপা ইতালীয়া জিতেছে ৫ বার। সবমিলিয়ে তারা রেকর্ডসংখ্যক ১৮টি ইউরোপীয় ও ফিফা ট্রফি জিতেছে যা, বিশ্বের মধ্যে চতুর্থ ও ইতালিতে সর্বোচ্চ। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় দলগুলোর মধ্যেও এসি মিলান অন্যতম।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

সবশেষ চ্যাম্পিয়নস লিগের ট্রফি হাতে উঠেছিল ২০০৬-৭ সিজনে। এরপর পেরিয়ে গেছে ১৬টি বসন্ত। রীতিমতো চ্যাম্পিয়নস ট্রফি জেতার স্বাদ ভুলেই গিয়েছে ক্লাবটি। ২০১১ সালের পর থেকে শিরোপা রেসে আর নেই মিলান। শীর্ষ চারে থাকতেও যেন ভুলে গিয়েছে ইতালিয়ান জায়ান্টরা। কাকা, ইব্রাহিমোভিচ, থিয়াগো সিলভা, মেক্সেস, পিরলো, পাতো, রবিনহো, গাত্তুসোদের মিলান এখন শুধুই অতীত।

ছবি: সংগৃহীত

কিন্তু এবার এসেছে সেই সুযোগ। কারণ ট্রফির থেকে আর মাত্র এক ধাপ দূরে লাল-কালোরা। এর আগে কোয়ার্টার ফাইনালে প্রথম লেগে ১-০ গোলের জয়। দ্বিতীয় লেগে সম্ভবনা ছিল যেকোনো কিছু ঘটার। কিন্তু শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র। প্রথম লেগের সুবাদে ১৬ বছর পর সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে এসি মিলান আবারও ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন দেখতে শুরু করেছে। সেই সাথে মিলান ডার্বির অপেক্ষায় গোটা বিশ্ব।

ছবি: সংগৃহীত

মৌসুমের শুরুতে যে এসি মিলানকে সবাই আন্ডারডগ বিবেচনা করে আসছিল তারাই এখন চমক দেখিয়ে চলে গেল শেষ চারে। সফলতার দিক দিয়ে মিলানের ঝুলিও অনেক পরিপূর্ণ। সান সিরোতে আগামী ১০ মে সেমি-ফাইনালের প্রথম লেগে এবং ১৬ মে ফিরতি লেগে মুখোমুখি হবে এসি ও ইন্টার। তাদের মধ্যে জয়ী দল ফাইনালে খেলবে রিয়াল মাদ্রিদ কিংবা ম্যানচেস্টার সিটির বিপক্ষে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply