প্রবীণ সার্ফার হিসেবে বিশ্ব রেকর্ড গড়লেন ৮৮ বছরের বৃদ্ধ

|

ছবি: সংগৃহীত

আটাশি বছর বয়সেও সার্ফিং করে তাক লাগিয়ে দিয়েছেন পোল্যান্ডের এক বৃদ্ধ। বিশ্বের সবচেয়ে প্রবীণ সার্ফার হিসেবে গড়েছেন রেকর্ড। কেবল সার্ফিং করা নয়, পিয়োর্ট দুদেক শিশুদের শেখান এর নানা কলাকৌশলও। খবর জেরুজালেম পোস্ট’র।

বয়সকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বর্তমানে বিশ্বের সবচেয়ে প্রবীণ সার্ফার দুদেক। নাম উঠতে যাচ্ছে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসেও।

সার্ফার পিয়োর্ট দুদেক বলেন, আমি জানতাম না যে আমিই সবচেয়ে প্রবীণ সার্ফার। আমার এক বন্ধু বিষয়টি নিয়ে গিনেজ বুক অব রেকর্ডসে খোঁজখবর নেয়। পরবর্তীতে জানা যায় সার্ফিংয়ে আমার চেয়ে বেশি বয়স্ক আর কেউ নেই।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

চার দশক ধরে সার্ফিংয়ের সাথে যুক্ত দুদেক। এক সময় দুঃসাহসিক সব সার্ফিং করলেও, বর্তমানে বয়সের বিষয়টি মাথায় রেখে বেছে-বেছে করেন সহজ কায়দার সার্ফিংগুলো।

তিনি বলেন, উইন্ড সার্ফিংয়ের সবচেয়ে সুবিধা হলো পুরো শরীর দিয়ে ভারসাম্য রক্ষা করতে হয়। অর্থাৎ শরীরের সব পেশী কাজ করছে। এতে শরীরও সক্রিয় থাকবে। শুধু কৌশল নয়, শক্তিও প্রয়োজন হয় এর জন্য।

আটাশি বছর বয়সেও নবীন-প্রবীণ সবাইকে উদ্যোমী বার্তা দিয়ে যাচ্ছেন বৃদ্ধ এই ব্যক্তি। তবে দুদেকের সবচেয়ে পছন্দের কাজ শিশুদের সার্ফিং শেখানো। বহু ছাত্র-ছাত্রীও রয়েছে তার।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply