ভালো কিছুর প্রত্যাশা প্রথমবার বাংলাদেশ দলে ডাক পাওয়া মৃত্যুঞ্জয়ের (ভিডিও)

|

গণমাধ্যমের সাথে মত বিনিময়কালে পেসার মৃত্যুঞ্জয় চৌধুরি।

আয়ারল্যান্ড সিরিজকে সামনে রেখে সিলেটে ইমপ্রোভাইজ শট অনুশীলন করছেন বাংলাদেশের ব্যাটাররা। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) প্রথম ১০ ওভার কিংবা শেষ ১০ ওভারে কেমন হবে ব্যাটারদের ভূমিকা, কাজ হয়েছে সেটি নিয়েও। আয়ারল্যান্ড সিরিজকে সামনে রেখে জাতীয় দলের স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পাওয়া পেসার মৃত্যুঞ্জয় চৌধুরি জানিয়েছেন নিজের পরিকল্পনার কথা।

মাস খানিক আগেই সিলেটে আয়ারল্যান্ডকে রীতিমতো নাকানি চুবানি খাইয়েছে বাংলাদেশ। তাই তো আয়ারল্যান্ডে যাওয়ার আগে আবারও সিলেটের লাক্কাতুরায় ছুটে যাওয়া টাইগারদের। টাইগারদের সে দলের নতুন সদস্য মৃতূঞ্জয় চৌধুরি।

জাতীয় দলের সাথে প্রথম অনুশীলন। দলে সুযোগ পেতে সেরাটাই নিংড়ে দিচ্ছেন। তবে রোদের তাপে পোহাতে হয়েছে বেগ। প্রায় সবার হাতে হাতেই ঘুরতে দেখা গেছে পানির বতল। তবে, ইংল্যান্ডের মাটিতে হতে যাওয়া এ সিরিজে আইরিশদের পেস অ্যাটাক সামলানোর প্রস্ততির জন্য সবচেয়ে বেস্ট অপশন এখন সিলেট।

বাংলাদেশি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরি বলেন, বাউন্সি উইকেট হিসেবে সিলেটের একটা সুনাম আছে। ইংল্যান্ডের উইকেটও অনেকটা এরকমই। আজকে আমরা প্র্যাকটিস করেছি। উইকেটে যথেষ্ট বাউন্স ছিল। ইংল্যান্ডের মতো উইকেটে তো আর দেশে পাওয়া সম্ভব না তারপরও দেশে যা পাচ্ছি সেটাও একেবারে কম না।

অনুশীলনে কাজ হয়েছে ইম্প্রোভাইস শট নিয়ে। শুরুর ১০ আর শেষের ১০ ওভারে ব্যাটিংটা কেমন হবে সেটি নিয়েও হয়েছে কাজ। মুশফিক, মিরাজরা খেলেছেন নতুন নতুন শট।

পেসার মৃত্যুঞ্জয় আরও বলেন, ম্যাচের কন্ডিশনের ওপরে নির্ভর করে প্রথম ও শেষ ১০ ওভারের খেলা কেমন হবে সেটাই প্র্যাকটিস হয়েছে আজকে।

পেসার হিসেবে পরিচিত মৃত্যুঞ্জয় সুযোগ পেলে ব্যাট হাতেও অবদান রাখতে চান দলের জন্য।

ব্যাটিং প্রসঙ্গে মৃত্যুঞ্জয় বলেন, আমি আমার সেরাটা দিতে পারলেই ভাল কিছু হবে বলে আশা করছি। আমাকে আরও অনেক পরিশ্রম করতে হবে। আশা করছি ইনশাআল্লাহ ভাল কিছুই হবে।

অনুশীলনে অধিনায়ক তামিম ইকবাল আর হেড কোচকে দেখা গেচ্ছে লম্বা সময় ধরে পরিকল্পনা সাজাতে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply