৩০ ঘণ্টা পর ঢাকামুখী আপলাইনে স্বাভাবিক হলো ট্রেন চলাচল

|

ফাইল ছবি

স্টাফ করেসপনডেন্ট, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ায় অতিরিক্ত গরমে রেললাইন বেঁকে মালবাহী ট্রেনের ৭টি বগি লাইনচ্যুত হওয়া মালবাহী ট্রেনের বগি উদ্ধার ও রেল লাইন মেরামত শেষে ৩০ ঘণ্টা পর ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে চট্টগ্রাম-সিলেটের সঙ্গে রেলের ঢাকামুখী আপলাইন।

শুক্রবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন আখাউড়া রেলওয়ে জংশনের সহকারী নির্বাহী প্রকৌশলী মেহেদী আহসান আহম্মেদ তারেক।

তিনি জানান, লাইনচ্যুত বগি উদ্ধার কাজ শেষ করার পর রেললাইন মেরামত, স্লিপার বসানো ও টেকনিক্যাল কাজ শেষে ঢাকামুখী আপলাইনে রেল যোগাযোগ স্বাভাবিক করা হয়েছে। তবে উদ্ধারকাজ চলাকালীন সময়ে আপলাইনে ট্রেন চলাচল না করলেও ডাউন লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।

এ প্রসঙ্গে ব্রাহ্মণবাড়িয়া স্টেশন মাস্টার রফিকুল ইসলাম বলেন, লাইনচ্যুত বগিগুলো অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। বিকেল ৪টা নাগাদ উদ্ধার কাজ শেষ হয়েছে। ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত ও স্লিপার বসানোর কাজ শেষে রাত ৭টা ২০ মিনিট থেকে আপলাইনে ট্রেন চলাচল শুরু হয়েছে। ক্ষতিগ্রস্থ আপলাইনে আপাতত ২০ কি.মি. গতিতে ট্রেন চালানো হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম থেকে ঢাকায় যাওয়ার পথে শহরতলীর দারিয়াপুর নামকস্থানে একটি মালবাহী ট্রেনের ৭টি বগি লাইনচ্যুত হয়। অত্যধিক গরমে রেলের লাইন বেঁকে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় রেল লাইনের ক্ষতিসহ প্রায় ৫০০ মিটার রেললাইনের স্লিপার ভেঙে যায়। তবে ডাউনলাইন দিয়ে ধীর গতিতে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply