বিশ্বকাপে মাহমুদউল্লাহর সম্ভাবনা নিয়ে যা বললেন প্রধান নির্বাচক

|

বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদের সুযোগ মিলবে কিনা, সে প্রসঙ্গে উত্তর দিতে গিয়ে খালেদ মাহমুদ সুজনের পথেই হাঁটলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। জানালেন, ২৪ সদস্যের পুলে থাকলেও রিয়াদের বিশ্বকাপ খেলাটা অনিশ্চিত। বিপরীতে নাঈম শেখ-মৃত্যুঞ্জয়দের নিয়ে বাড়তি ভাবনা রয়েছে বিসিবির।

খালেদ মাহমুদ সুজন বলেছিলেন, বিশ্বকাপের আগে সময় খুব বেশি নেই। এ সময়কার সিরিজগুলোতে বিশ্রামে ছিলেন মাহমুদউল্লাহ। এর মধ্যে তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিমরা ভালো করছেন। সুপার লিগের ম্যাচগুলোয় মাহমুদউল্লাহ কীভাবে মেলে ধরেন, সেটাও দেখার বিষয়।

কী আছে মাহমুদউল্লাহ রিয়াদের ভাগ্যে, উত্তরটি এখনই তাই পরিষ্কার নয়। একের পর এক সিরিজ কাটছে তার বাধ্যতামূলক বিশ্রামে। এভাবেই অবসরের পথে হাঁটবেন নাকি অভিজ্ঞতার বিনিময়ে বিশ্বকাপের টিকিট মিলবে ‘সাইলেন্ট কিলার’র; সে প্রসঙ্গে খালেদ মাহমুদ সুজনের পর অনেকটা একই পথে হেঁটেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বললেন, ২৪ জনের পুলে থাকলেও বিশ্বকাপটা অনিশ্চিত মাহমুদউল্লাহ রিয়াদের। বিসিবির প্রধান নির্বাচক বলেন, ১ জন নয়, পুলে ২৪ জন্য খেলোয়াড় আছে। সুতরাং এখানে নির্দিষ্ট কোনো নাম নয়, পুলের সবাইকেই বিশ্বকাপের জন্য প্রস্তুত করা হচ্ছে।

মাহমুদউল্লাহর মতো অভিজ্ঞদের পরিবর্তে বিসিবির আগ্রহ নাঈম শেখ-মৃত্যুঞ্জয়দের মতো তরুণদের নিয়ে; যারা থাকছেন বিশ্বকাপের জন্য করা ২৪ সদস্যের পুলে। পাশাপাশি এইচপি ও ‘এ’ দল নিয়ে রয়েছে বাড়তি পরিকল্পনা। সব মিলিয়ে শক্তিশালী পাইপলাইপ তৈরিতে চোখ রেখেছে বোর্ড।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, অনেকগুলো খেলোয়াড়কে দেখা হচ্ছে। বেশি সংখ্যক খেলোয়াড়কে প্রস্তুত করার জন্য প্ল্যাটফর্ম রয়েছে। আশা করি, সামনের দু’টি সিরিজ থেকে জাতীয় দলের জন্য বেশ কিছু খেলোয়াড় পাবো।

ঘরের মাঠে টানা দুই সিরিজ জয়ের পর এবার ভিন্ন কন্ডিশনে ইংল্যান্ডের মাটিতে আইরিশদের বিপক্ষে লড়বে বাংলাদেশ। আয়ারল্যান্ড ও আফগানিস্তান সিরিজ শেষে বিশ্বকাপের দল চূড়ান্ত করা হবে বলে জানান প্রধান নির্বাচক। ভিন্ন কন্ডিশনের সেই চ্যালেঞ্জ প্রসঙ্গে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, অবশ্যই এটা বেশ চ্যালেঞ্জিং একটা সিরিজ। আয়ারল্যান্ডের কন্ডিশন অনেকটাই ভিন্ন। আমি মনে করি, আমাদের খেলোয়াড়রা এখন বেশ অভিজ্ঞ। ভিন্ন কন্ডিশনে মানিয়ে নেয়ার সক্ষমতা তাদের রয়েছে। আশা করি, যতো চ্যালেঞ্জিংই হোক না কেন, আমরা সেরা ক্রিকেটটাই খেলবো।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply