মেসির বার্সায় ফেরাটা বেশ কঠিন; লা লিগা প্রেসিডেন্টের মন্তব্য

|

ছবি: সংগৃহীত

মেহেদী রিয়ান:

মেসির পুরনো স্মৃতিভূমি বার্সেলোনায় ফেরা নিয়ে নানা গুঞ্জন থাকলেও লা লিগা সভাপতি হ্যাভিয়ের তেবাসের মুখে অন্য সুর। এই ফুটবল জাদুকরের বার্সায় ফেরাটা সহজ হবে বলে মনে করছেন না তেবাস। মেসিকে বার্সায় আনতে হলে অনেক শর্তের সম্মুখীন হতে হবে এই স্প্যানিশ জায়ান্ট ক্লাবটিকে। পরিবর্তন আনতে হবে বার্সেলোনা শিবিরেও। তিনি বলেছেন, মেসির বার্সেলোনায় ফেরার ব্যাপারে যদি আপনারা আমাকে প্রশ্ন করেন, তাহলে আমি বলব, ব্যাপারটা বেশ কঠিন। ফুটবল এসপানার খবর।

যতই দিন গড়াচ্ছে, মেসির ক্যাম্প ন্যুতে ফেরার গুঞ্জন ততই জোড়ালো হচ্ছে। সম্প্রতি ১৫টি সুটকেস নিয়ে প্যারিস থেকে স্পেনে আসায় বেড়েছে গুঞ্জনের ডালপালা। এমনকি মেসির পুরনো স্মৃতিভূমিতে ফেরার গুঞ্জনও উঠেছে। এবার এ নিয়ে মুখ খুলেছেন লা লিগার সভাপতি হ্যাভিয়ের তেবাস।

কিছুদিন আগ পর্যন্ত লা লিগা সভাপতি তেবাস উচ্ছ্বসিত ছিলেন মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনায়। কিন্তু তার সেই উচ্ছ্বাস কিছুটা কমেছে। মেসির বার্সেলোনায় ফেরাটা মোটেও সহজ কিছু নয় বলে মনে করছেন তিনি। তেবাস বলেন, ব্যাপারটা বেশ কঠিন। প্রক্রিয়াটা বেশ জটিল। বার্সা মোটেও পিএসজির মতো কোনো ক্লাব নয়, যেখানে অর্থ কোনো সমস্যা নয়। বার্সার খেলোয়াড়দের মোটা অঙ্কের বেতনে খেলানোর সামর্থ্য নেই। বিষয়টি জটিল তাদের জন্য।

আরএমসি রেডিওকে দেয়া সাক্ষাৎকারে তেবাস মেসির ব্যাপারে খুব একটা আশাবাদী হতে পারেননি। কারণ, বার্সেলোনাকে বেশ কিছু শর্ত পূরণ করতে হবে। এতে বার্সেলোনার বর্তমান স্কোয়াডেও অনেকটা রদবদল আনতে হবে। তবুও তাকে ফেরানোর কার্যক্রম থেমে থাকেনি। হ্যাভিয়ের তেবাস বলেন, প্রক্রিয়াটা বেশ জটিল। কারণ, মেসিকে জায়গা করে দিতে কিছু খেলোয়াড়কে ছেড়ে দিতে হবে। কারণ, সেটি না হলে বেতনসীমা অতিক্রম করে যাবে। খেলোয়াড়দের বেতন কমাতে হবে। এরপর মেসির বেতন নিয়ে ভাবতে হবে। মেসির চাহিদা নিশ্চয়ই বেশি হবে।

মেসির সামনে এখন একদিকে চড়া মূল্যের পারিশ্রমিকের অফার, অন্যদিকে তার আবেগের ক্লাব বার্সার অনুরোধ। আবার পিএসজিও নাকি মেসির সঙ্গে এক বছরের চুক্তি করতে চায়। কিন্তু মেসি সেটি মানতে নারাজ। তিনি চান দুই বছরের চুক্তি। এসব মারপ্যাঁচ লাগানো খবরের মধ্যেই সৌদি ক্লাব আল-হিলালের সঙ্গে চুক্তির গুঞ্জনও নতুন করে সামনে উঠে এসেছে।

প্যারিসে মেসির সঙ্গে সম্প্রতি দেখাও করেছেন ইন্টার মায়ামির মালিক ইংল্যান্ডের সাবেক তারকা ফুটবলার ডেভিড বেকহাম। সব মিলিয়ে শেষ পর্যন্ত মেসির পরবর্তী গন্তব্য কোথায় হতে যাচ্ছে, সেটি জানতে আরও কিছু সময় অপেক্ষা করতেই হচ্ছে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply