লালমনিরহাটে বিএনপি নেতার গরু চুরি ও জবাই করে মাংস নিয়ে গেছে দুর্বৃত্তরা

|

চুরি যাওয়া গরুর চামড়া উদ্ধারের পর ঘটনাস্থলের ছবি।

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় এক বিএনপি নেতার বাড়ি থেকে গরু চুরি করে পার্শ্ববর্তী ভুট্টা ক্ষেতে নিয়ে গিয়ে জবাই করে মাংস নিয়ে গেছে দুর্বৃত্তরা। যাওয়ার সময় ভুট্টা ক্ষেতে গরুটির চামড়া রেখে যায় তারা। ভুক্তভোগী বিএনপি নেতা পাটগ্রাম থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

শনিবার (২৯ এপ্রিল) দুপুরে ভুট্টা তুলতে গিয়ে কৃষকরা গরুর চামড়া দেখতে পান। এরপর বিষয়টি জানাজানি হয়। এর আগে, গত বুধবার (২৬ এপ্রিল) দিবাগত রাতে গরুটি চুরি হয়।

জানা গেছে, গত বুধবার রাতে বিএনপি নেতা মশিউর রহমান মহসিনের বাড়ি থেকে লোহার শিকল কেটে গরু চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। শুক্রবার (২৮ এপ্রিল) এ ঘটনায় পাটগ্রাম থানায় একটি লিখিত অভিযোগ করেন মহসিন।শনিবার দুপুরে ওই গ্রামের একটি ভুট্টা ক্ষেতে ভুট্টা তুলতে যাওয়া কৃষকরা গরুর চামড়া ও রক্ত দেখতে পান। পরে চুরি যাওয়া গরুর মালিককে খবর দিলে গরুর চামড়া দেখে এটিকে নিজের গরু বলে শনাক্ত করেন চুরি হওয়া গরুর মালিক।

পাটগ্রাম উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য, বাউরা ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও চুরি যাওয়া গরুর মালিক মশিউর রহমান মহসিন বলেন, বুধবার রাতে আমার বাড়ির শিকল কেটে প্রায় লক্ষ টাকার একটি বড় গরু চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। দুই দিন পর ভুট্টাক্ষেতে ওই গরুটির চামড়া দেখতে পাই। এ ঘটনায় আমি পাটগ্রাম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি। অভিযুক্তদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

স্থানীয় কৃষক মানিক মিয়া বলেন, আমরা গরীব মানুষ অনেক কষ্ট করে একটা গরু লালন পালন করি; এভাবে যদি দিনের পর দিন চুরি যায় তাহলে আমরা কোথায় গিয়ে দাঁড়াবো?

এ বিষয়ে বাউরা ইউপি চেয়ারম্যান রাবিউল হক মিরনের মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

তবে বাউরা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আনারুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, বিষয়টি শুনে ঘটনাস্থলে গিয়েছি। গরু চুরি করে জবাই করে মাংস নিয়ে যাওয়ার ব্যাপারটি অত্যন্ত দুঃখজনক।

এ বিষয়ে পাটগ্রাম থানার এসআই রেজাউল করিম বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল গিয়ে তদন্ত করছি। এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে অফিসার পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply