কুকুরের আক্রমণে হরিণের মৃত্যু

|

বরগুনা প্রতিনিধি:

বরগুনার পাথরঘাটায় কুকুরের আক্রমণ আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় একটি বিশাল আকৃতির পাল্লা হরিণ (পুরুষ হরিণ) মারা যায়। রোববার (৩০ এপ্রিল) দুপুর একটার দিকে পাথরঘাটা উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় হরিণটি। 

এর আগে, সকাল নয়টার দিকে পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের হরিণঘাটা ইকোপার্কের বন সংলগ্ন বিষখালী নদী থেকে হরিণটি উদ্ধার করে বন বিভাগের সদস্যরা। 


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এ ঘটনায় বন বিভাগের হরিণঘাটা বিট কর্মকর্তা মো. আল-আমিন বলেন, প্রতিদিনের মতো হরিণঘাটা বনে টহলকালে কুকুরের আক্রমণে আহত হয়ে একটি হরিণ বিষখালী নদীতে ঝাঁপ দেয়। সেখানে টহলরত বন বিভাগের সদস্যরা হরিণটিকে উদ্ধার করে। দ্রুত হরিণটিকে পাথরঘাটা উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। পরে দুপুর একটার দিকে পাথরঘাটা উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। সেটি পুরুষ হরিণ ছিল।

বন আইন অনুযায়ী হরিণের চামড়া ও শিং সংরক্ষণ করে বাকি অংশ মাটিতে পুঁতে ফেলা হয়েছে বলে জানিয়েছেন তিনি। এ বিষয়ে পাথরঘাটা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অরবিন্দ দাস বলেন, হরিণটির সামনের একটি পায়ে কামড়ের চিহ্নসহ শরীরের বেশ কয়েকটি স্থানে আঘাতের চিহ্ন ছিল। হরিণটি চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

/এনএএস/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply