হাল্যান্ডের নতুন রেকর্ড, ম্যানচেস্টার সিটির জয়

|

শিরোপার আরও কাছে চলে গেল ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে ফুলহ্যামকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলে আর্সেনালকে পেছনে ফেলে শীর্ষে উঠে গেছে তারা। ম্যানচেস্টার সিটির এই জয়ের দিনে গোলের হাফসেঞ্চুরিও পূরণ করেছেন গোল মেশিন আর্লিং হাল্যান্ড।

খেলার তৃতীয় মিনিটে পেনাল্টিতে প্রথম গোলটি করে ইংল্যান্ডের শীর্ষ লিগ খেলোয়াড় হিসেবে ৫০ গোলের মাইলফলক পূরণ করেছেন হাল্যান্ড। চলতি প্রিমিয়ার লিগের আসরে এটি এই নরওয়েজিয়ানের ৩৪তম গোল। প্রিমিয়ার লিগের ইতিহাসে যা অ্যান্ড্রু কোল ও অ্যালান শিয়েরার সাথে যৌথভাবে সর্বোচ্চ। জুলিয়ান আলভারেজ ফাউলের শিকার হলে পেনাল্টি পায় তারা।

হাল্যান্ডের মাইলফলকের পর অবশ্য সিটিকে স্তব্ধ করে দিয়েছিল ফুলহ্যাম। কার্লোস ভিনিসিয়ুসের গোলে স্কোর লাইন দাঁড়ায় ১-১। তাতেও সিটিকে রুখে দেয়া যায়নি। ৩৬ মিনিটে আলভারেজের দুর্দান্ত গোলে স্কোর হয়ে যায় ২-১। এরপর বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা।

এই জয়ে এক পয়েন্টে এগিয়ে আর্সেনালকে টপকে শীর্ষে উঠে গেছে ম্যানচেস্টার সিটি। ৩৩ ম্যাচ খেলে আর্সেনালের পয়েন্ট ৭৫ আর এক ম্যাচ কম খেলে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭৬।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply