ফেসবুক পেজ খুলে এসএসসি পরীক্ষার ‘ভুয়া’ প্রশ্নপত্র বিক্রি, গ্রেফতার ৪

|

ফেসবুকে ভুয়া প্রশ্নপত্র বিক্রি চক্রের গ্রেফতারকৃত চার সদস্য।

বগুড়া ব্যুরো:

ফেসবুক পেইজে গত বছরের প্রশ্নের অংশ দেখিয়ে চলতি এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের কথা বলে টাকা হাতিয়ে নিচ্ছিল বগুড়ার একটি চক্র। বগুড়ার ওই চক্রটির চার সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- ধুনট উপজেলার জোড়খালি এলাকার সালমান ইসলাম, রাইসুল ইসলাম, আহসান হাবীব এবং আবদুল মমিন। তারা বগুড়ার বিভিন্ন কলেজের একাদশ ও অনার্স পড়ুয়া শিক্ষার্থী।

সোমবার (১ মে) দুপুরে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী।

পুলিশ সুপার জানান, ধুনট উপজেলার জোড়খালি হাফেজখানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ ও চারটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, এ চক্রটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘JSC/SSC All Questions out’ নামে পেইজ খুলে এসএসসি পরীক্ষার পুরনো প্রশ্নের ছবির কাটা অংশ পোস্ট করে। এই প্রশ্ন নিতে তাদের ওই পেজে যোগাযোগ করলে আগ্রহী বেশ কয়েকজন হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হয়ে তাদের বিকাশ নম্বরে আড়াই থেকে তিন হাজার টাকাও দেয়। পরে বিষয়টি জানাজানি হলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পুলিশ সুপার জানান, তারা মূলত পুরনো প্রশ্নের দুয়েকটি অংশ দেখিয়ে প্রশ্নফাঁসের নাটক সাজিয়ে প্রতারণা করে টাকা হাতিয়ে নিচ্ছিল। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। এই চক্রের সাথে আরও কেউ জড়িত আছে কিনা, তা জানতে গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply