পাকিস্তান সিদ্ধান্ত না বদলালে ৫ দলের টুর্নামেন্ট আয়োজন করতে চায় ভারত!

|

ছবি: সংগৃহীত

চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপের আয়োজক দেশ হিসেবে পাকিস্তানের নাম ঘোষণার পর থেকেই শুরু হয়েছে বিতর্ক। পাকিস্তানের সঙ্গে রাজনৈতিক বৈরিতার কারণে সেখানে গিয়ে এশিয়া কাপ খেলতে চায় না ভারত। আবার এশিয়া কাপের পরেই আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ভারতের মাটিতে। ভারত, পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ না খেললে পাকিস্তানও ভারতে এসে বিশ্বকাপ খেলবে না হুমকি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। খবর ক্রিকেট পাকিস্তানের

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি ভিন্ন একটি প্রস্তাবনা রেখেছিল। তারা চেয়েছিল, ভারত ছাড়া বাকি দেশগুলো পাকিস্তানে খেলবে। ভারত নিজেদের ম্যাচগুলো অন্য দেশে খেলবে। প্রাথমিকভাবে তাতে সায় দিলেও পরবর্তীতে মত পাল্টান ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

ভারতীয় বেশ কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, পাকিস্তান যদি এশিয়া কাপ নিরপেক্ষ কোনো ভেন্যুতে আয়োজন না করে তবে এশিয়া কাপই হবে না। সেই সঙ্গে তারা পাঁচ দলের ভিন্ন একটি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করছে। যদিও বাকি দলগুলো কারা হতে পারে সেই ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

এরইমধ্যে এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে পাকিস্তানকে অনানুষ্ঠানিক প্রস্তাব দিয়েছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কা। যদিও সেই প্রস্তাব মেনে নেয়নি পিসিবি। এশিয়া কাপ পাকিস্তানে না হলে শ্রীলঙ্কা এই টুর্নামেন্ট আয়োজন করতে চায়। এছাড়া আরব আমিরাতও এশিয়া কাপ আয়োজন করতে রাজি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply