ব্রাহ্মণবাড়িয়ায় বাড়ছে মাদকের প্রভাব, সীমান্তবর্তী ৩ উপজেলায় সক্রিয় শতাধিক চক্র

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার সীমান্তবর্তী ৭২ কিলোমিটার এলাকা জুড়ে সক্রিয় রয়েছে শতাধিক মাদক ব্যবসায়ী। ভারত থেকে প্রবেশ করা এসব মাদক ছড়িয়ে পড়ে ঢাকাসহ সারা দেশে। তালিকা করা হয়েছে মাদক স্পট ও ব্যবসায়ীদের, চলছে অভিযান। তবুও কোনোভাবেই থামানো যাচ্ছে না মাদকের কারবার। মাদক মুক্ত সমাজ গড়তে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নেয়ার দাবি সচেতন নাগরিক সমাজের।

জেলার বিজয়নগর, আখাউড়া ও কসবা ভারতীয় সীমান্তবর্তী ব্রাহ্মণবাড়িয়ার তিন উপজেলাই মূলত মাদকের আখড়া হয়ে দাঁড়িয়েছে। এরইমধ্যে, শতাধিক মাদক ব্যবসায়ীর তালিকা হালনাগাদ করেছে জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। তাদের প্রত্যেকের বিরুদ্ধেই রয়েছে একাধিক মামলা।

ব্রাহ্মণবাড়িয়ার মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারি পরিচালক মিজানুর রহমান বলেন, যাদের বিরুদ্ধে মাদকের মামলা আছে তাদের শনাক্ত করতে এবং ভবিষ্যতে তারা যাতে এ ধরনের কাজের সাথে জড়িত থাকতে না পরে সে লক্ষ্যে পুলিশ কাজ করে যাচ্ছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

কয়েক দফা হাত বদলের পর সড়ক-নৌ ও রেলপথে এসব মাদক ছড়িয়ে পড়ছে সারা দেশে। মাদককারবারীদের ধরতে প্রতিদিনই অভিযান চলছে বলে জানান ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন।

এদিকে, জেলায় মাদকের ভয়াবহতায় উদ্বেগে সচেতন মহল। মাদক বিস্তার রোধে বিজিবি ও পুলিশের সমন্বিত উদ্যোগের দাবি সচেতন মহলের। সুশাসনের জন্য নাগরিকের সভাপতি ডা. আবু সাঈদ বলেন, বিজিবি ও পুলিশকে সমন্বিতভাবে এ সমস্যার মোকাবেলা করতে হবে, তাদেরকে আরও তৎপর হতে হবে। সমাজের সচেতন নাগরিকদেরও আরও সচেতন হতে হবে। পাশাপাশি মাদক নির্মূলে তরুণ সমাজকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply