পাঁচ নম্বরে ব্যাট করে মোটেও খুশি নন রিজওয়ান

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

নিউজিল্যান্ডের সাথে চলমান ওয়ানডে সিরিজে ৫ নম্বর পজিশনে ব্যাট করে মোটেও খুশি নন উইকেট কিপার ব্যাটার মোহম্মদ রিজওয়ান। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন তিনি। ওয়ানডে ফরম্যাটের ৪ নম্বর পজিশনেই ব্যাট করে আসছেন তিনি। ওয়ানডে বিশ্বকাপের আগে দলের এ গুরুত্বপূর্ণ ব্যাটারের ব্যাটিং পজিশনে পরিবর্তন নিয়ে সন্দিহান দেশটির ক্রিকেটপ্রেমীরা।

বর্তমানে পাকিস্তান ক্রিকেটের অন্যতম ব্র্যান্ড হয়ে উঠেছেন মোহাম্মদ রিজওয়ান। তিনি কেমন খেলছেন, কোন পজিশনে খেলছেন কিংবা মাঠের বাইরেই বা কি করছেন তা নিয়ে ভক্তদের মাঝে চলে আলাপ-আলোচনা। পাকিস্তানে চলছে নিউজিল্যান্ড সিরিজ। প্রথম দুই ওডিআই ম্যাচ রাউয়ালপিন্ডিতে খেলে বাকি ম্যাচ করাচিতে খেলবেন বাবর-রিজওয়ানরা। কিন্তু, হঠাৎ করেই রিজওয়ানের ব্যাটিং পজিশন নিয়ে শুরু হয়েছে এক নতুন নাটক।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

২০১৯ সাল থেকেই ওয়ানডে ফরম্যাটে ব্যাটিং পজিশনের চার নম্বর জায়গাটা নিজের করে রেখেছেন মোহাম্মদ রিজওয়ান। ওডিআই ফরম্যাটে নিজের দুই সেঞ্চুরির দুটিই এ পজিশনেই পেয়েছেন তিনি। কিন্তু, কিউইদের সাথে প্রথম দুই ম্যাচে চার নম্বরে ব্যাট করতে দেখা গেছে শান মাসুদ ও আব্দুল্লাহ শফিককে। আর রিজওয়ান ব্যাট করেছেন পাঁচে। নতুন এ পজিশনে প্রথম ম্যাচে অপরাজিত ৪২ ও দ্বিতীয় ম্যাচে করেছেন ৫৪। তবুও ওয়ানডে বিশ্বকাপের আগে দলের ব্যাটিং অর্ডারে এমন হেরফের ভাবাচ্ছে দেশটির ক্রিকেট ভক্তদের।

এ প্রসঙ্গে গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে মোহাম্মদ রিজওয়ান বলেন, সত্যি বলতে পাঁচ নম্বর পজিশনে ব্যাট করে আমি একদমই খুশি না। কারণ, আমি চারেই ব্যাট করতে চাই। কিন্তু, এটা গুরুত্বপূর্ণ না যে, আমি যা চাই তাই হবে। অধিনায়ক ও কোচ এ সিদ্ধান্ত নেবেন। আমি চারে ব্যাট করতেই বেশি সাচ্ছন্দ্যবোধ করি। তবে এ নিয়ে আমার কোনো অভিযোগ নেই।

যদিও নিজের কমফোর্ট জোন যেমনটাই হোক না কেনো দলের প্রয়োজনে যেকোনো ত্যাগ স্বীকারে রাজি রিজওয়ান। সেই সাথে কিউইদের সাথে সিরিজ জিতেই যে বিশ্বকাপ প্রস্তুতিটা এগিয়ে নিতে চায় দল সেটাও জানাতে ভোলেননি এই ব্যাটার।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply