অনন্য উচ্চতায় হাল্যান্ড

|

ম্যান সিটি স্ট্রাইকার আরলিং হাল্যান্ড। ছবি : সংগৃহীত

প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড এককভাবে নিজের করে নিলেন আরলিং হাল্যান্ড। নতুন এই কীর্তি গড়তে তিনি পেছনে ফেলেছেন অ্যান্ডি কোল ও অ্যালান শিয়েরারের ৩৪ গোলের মাইলফলক। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সাথে গোল করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান ম্যান সিটি স্ট্রাইকার। প্রিমিয়ার লিগে ৩৫ গোল ছাড়াও সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫ ম্যাচে হাল্যান্ডের গোল সংখ্যা ৫১টি।

দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান স্ট্রাইকার আরলিং হাল্যান্ড। মাঠে নামলেই প্রতিপক্ষ শিবিরের রক্ষণে প্রধান চিন্তার কারণ হন তিনি। স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে, কে থামাবেন এই ফুটবলারকে?

বাস্তবতা হলো, হাল্যান্ডকে রুখতে পারছে না কেউ; প্রতি ম্যাচেই নিজেকে মেলে ধরছেন তিনি। ইপিএলে ৩৮ ম্যাচের আসরে এরইমধ্যে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। প্রিমিয়ার লিগে এক মৌসুমে গড়েছেন সর্বোচ্চ গোলের রেকর্ড। এর আগে এই অন্য কীর্তির মালিক যৌথভাবে ছিলেন অ্যান্ডি কোল ও অ্যালান শিয়েরার।

ম্যানচেস্টার সিটির ৩৩ ম্যাচেই এই দুই ফুটবলারকে ছাড়িয়ে গেলেন হাল্যান্ড। কোল ও শিয়েরারের ৩৪ গোলকে পেছনে ফেলে প্রিমিয়ার লিগে এক মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ ৩৫ গোলের মালিক এই নরওয়েজিয়ান।

ইপিএলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে গোল করে নতুন মাইলফলক স্থাপন করলেন হাল্যান্ড। গ্রিলিশের অ্যাসিস্ট থেকে লিখেছেন নতুন ইতিহাস। সেই সাথে নতুন রাজত্বে নিজের নামটা বাধিয়ে রাখলেন স্ট্রাইকার।

ইংলিশ ফুটবলে স্বপ্নের মতো শুরুর পর সামনের দিনগুলোতে আর কোন কোন রেকর্ড ভাঙবেন হাল্যান্ড সেটিই এখন দেখার অপেক্ষা। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫ ম্যাচে হাল্যান্ডের গোল সংখ্যা ৫১টি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply