টানা তিন জয়; ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ২৬ রানের জয় পেয়েছে পাকিস্তান। এর আগের দুই ম্যাচ জিতে ২-০ তে এগিয়ে ছিল বাবর আজমের দল। যার ফলে, দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতলো স্বাগতিকরা। ২০১১ সালের পর এই প্রথম ওডিআইতে নিউজিল্যান্ডের সাথে সিরিজ জিতলো পাকিস্তান।

বুধবার (৩ মে) করাচিতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথাম। আগের ৩ ম্যাচে টানা ৩টি সেঞ্চুরি করা ফখর জামান, এদিন মাত্র ১৯ করে আউট হওয়াটা ভালো লাগার বিষয় না হলেও তার জন্য সুখবর ছিল মনে রাখার মতো। ওডিআই র‍্যাংকিংয়ে ৮ নম্বর থেকে ২ এ উঠে আসেন তিনি। ১ নম্বরে আছেন তারই সতীর্থ বাবর আজম।

ছবি: সংগৃহীত

দ্বিতীয় উইকেটে ইমাম ও বাবর আজমের শতরানের জুটিতে বড় সংগ্রহের ভিত পেয়ে যায় পাকিস্তান। ৬৭ বলে পঞ্চাশ স্পর্শ করেন ইমাম, ৫৮ বলে বাবর। দুই জনে ১২১ বলে গড়েন ১০৮ রানের জুটি। এদিনও ভালো শুরুটা বড় করতে ব‍্যর্থ বাবর। ৪৯ ও ৬৫ রানের পর পাকিস্তান অধিনায়ক ফিরেছেন ৫৪ করে। তার ৬২ বলের ইনিংসটি গড়া এক ছক্কা ও তিন চারে।

ছবি: সংগৃহীত

এর পর ইমাম-উল হকও বেশিক্ষণ টিকতে পারেননি। নার্ভাস নাইন্টির শিকার হয়ে দলীয় ১৯২ রানে ৯০ করে আউট হন তিনি। শেষ দিকে রিজওয়ানের ৩২ ও আঘা সালমানের ৩১ রানের ক্যামিও ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করে পাকিস্তান।

২৮৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু করেন কিউইদের দুই ওপেনার উইল ইয়াং ও টম ব্লান্ডেল। উদ্বোধনী জুটি থেকে আসে ৮৩ রান। এর পর ৪১ বলে ৩৩ রানে ইয়াং সাজঘরে ফিরলেও ফিফটি তুলে নেন ব্লান্ডেল। তবে ৭৮ বলে ৬৫ রানে তিনিও বিদায় নেন।

ছবি: সংগৃহীত

অন্যদিকে গত দুই ম্যাচে সেঞ্চুরি করলেও এদিন খুব একটা সুবিধা করতে পারেননি তিনে নামা ড্যারেল মিচেল। ২৪ বলে ২১ রানেই আউট হয়ে যান তিনি। এর পর কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অধিনায়ক টম লাথাম। কিন্তু ৬০ বলে ৪৫ রানেই থামেন তিনি। শেষ দিকে ম্যাকঞ্জির আগ্রাসী ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন দেখলেও ৪৯.১ ওভার শেষে ২৬১ রানেই অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। ৪৫ বলে ৬৩ রানের অপরাজিত এক ইনিংস খেলেন এই ব্যাটার। পাকিস্তানের হয়ে বল হাতে দুটি করে সর্বোচ্চ উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম ও নাসিম শাহ।

আগামী শুক্রবার (৫ মে) একই মাঠে হবে চতুর্থ ওয়ানডে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply