নাবলুসে ইসরায়েলি অভিযানে নিহত অন্তত তিন ফিলিস্তিনি

|

আলজাজিরা থেকে সংগৃহীত ছবি।

ফিলিস্তিনের উত্তরাঞ্চলীয় শহর নাবলুসে ইসরায়েলি অভিযানে নিহত হয়েছেন কমপক্ষে তিন ফিলিস্তিনি। এ ঘটনায় আহত হয়েছে অন্তত আরও চার জন। অভিযোগ, এ সময় নিরস্ত্র ফিলিস্তিনিদের লক্ষ্য করেও গুলি ছুড়েছে ইসরায়েলি বাহিনী। খবর আলজাজিরার।

বৃহস্পতিবার (৪ মে) ইসরায়েলি বাহিনীর হাতে তিন ফিলিস্তিনি নিহতের বিষয়টি নিশ্চিত করে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। এক বিবৃতিতে তারা জানায়, প্রচণ্ড গোলাগুলির কারণে নিহত দুজনের মুখ সম্পূর্ণভাবে বিকৃত হয়ে গেছে। তাদের শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এদিকে, এ ঘটনার পর দেয়া এক বিবৃতিতে ইসরায়েলি সেনাবাহিনী ও গোয়েন্দা বিভাগ জানিয়েছে, নিহতদের মধ্যে দুজন গত ৭ এপ্রিল জেরিকোর উত্তরে একটি বন্দুক হামলার সঙ্গে জড়িত। সে সময় বন্দুকধারীরা একটি গাড়ি লক্ষ্য করে গুলি চালালে ইসরায়েলি দুই বোন মারা যায়। তাদের মা ওই ঘটনায় আহত হন। পরে তিনিও মারা যান।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, নাবলুস ওল্ড সিটিতে ইসরায়েলি অভিযানের সময় চারজনকে হাসপাতালে স্থানান্তর করা হয়। এ সময়, ইসরায়েলিদের ছোড়া টিয়ার গ্যাসে অসুস্থ হয়ে পড়েন কমপক্ষে ১৫০ জন।

হামলার প্রতিক্রিয়ায় শহরে সাধারণ ধর্মঘট ঘোষণা করেছে নাবলুসের রাজনৈতিক দলগুলো।

প্রসঙ্গত, ২০২৩ সালে ইসরায়েলি সেনাবাহিনী এবং অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীদের হাতে নিহত হয়েছেন কমপক্ষে ১১০ জন ফিলিস্তিনি। এদের মধ্যে ২০ জনই ছিল শিশু।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply