‘পিএসজি ছোট ক্লাব’ লেখা পোস্টে নেইমারের ‘লাইক’

|

ছবি: সংগৃহীত

সম্প্রতি ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি আরবে যাওয়ায় মেসিকে ২ সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে পিএসজি। এরপর নেইমারের বাড়ির সামনে মিছিল করে পিএসজি সমর্থকরা দাবি করেছেন, ব্রাজিল তারকা যেন প্যারিসের ক্লাব ছেড়ে চলে যান! খবর গোল ডটকমের

এবার ব্রাজিলিয়ান তারকা নেইমার সেই উত্তাপে যোগ করেছেন নতুন জ্বালানি। ‘অফউইক্লিয়ার’ নামের একটি ইনস্টাগ্রাম পেজ থেকে নেইমারের বাড়ির সামনে পিএসজির উগ্র সমর্থক গোষ্ঠীর ‘পিএসজি আলট্রা’ বিক্ষোভের ভিডিও নিয়ে একটি রিল পোস্ট করেছে। সেই পোস্টের ক্যাপশনে পিএসজিকে ছোট ক্লাব আখ্যায়িত করা হয়েছে। আর নেইমার সেই রিলে লাইক দিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন। শুধু নেইমারই যে লাইক দিয়েছেন এমন নয়। সেখানে লাইক দিয়ে পেজটিকে ফলো করেছেন বিশ্বকাপজয়ী সাবেক ব্রাজিলিয়ান তারকা রিভালদোও।

অফউইক্লিয়ারের সেই রিলের পোস্টের ক্যাপশনে বলা হয়েছে, এটাই হচ্ছে বড় দল হওয়া আর বড় দলের মতো হয়ে থাকার মধ্যে পার্থক্য। পিএসজির অভাবটা এখানেই। পিএসজির সমর্থকদের এই বড় দলের সমর্থকদের মধ্যকার ব্যাপারগুলোরই অভাব। ঐতিহ্য চাইলেই হয়ে যায় না। বড় দিল হয়ে গড়ে উঠতে চাইলে ঐতিহ্য তৈরির চেষ্টাটা জরুরি। বড় দল হতে চাইলে আচরণটাও সে রকম হওয়া জরুরি। পিএসজি আসলে একটা ছোট দল।

৩১ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকা নেইমার বেশ কিছুদিন থেকে আছেন মাঠের বাইরে। যার কারণে মিস করেছেন চলতি মৌসুমের প্রায় অর্ধেক ম্যাচ। ২০১৭ সালে বিশ্বরেকর্ড গড়ে প্যারিসের দলটিতে যোগ দেয়ার পর বড় একটা সময় ইনজুরির কারণে মাঠের বাইরেই কাটিয়েছেন তিনি। প্রত্যাশিত সাফল্য না পাওয়ায় ক্লাবের সমর্থকদের প্রিয়পাত্র হয়েও উঠতে পারেননি ব্রাজিলের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply