শেরপুরে ধানক্ষেত থেকে মৃত বন্যহাতি উদ্ধার

|

শেরপুর প্রতিনিধি:

শেরপুরে ধানক্ষেত থেকে একটি বন্যহাতির মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার (৬ মে) সকালে ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের পশ্চিম বাকাকুড়া গ্রামের নুহু মিয়ার জমি থেকে হাতিটি উদ্ধার করা হয়।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার (৫ মে) দিবাগত গভীর রাতে একদল বন্যহাতি ঝিনাইগাতী উপজেলার পশ্চিম বাকাকুড়া গ্রামের কয়েকজন কৃষকের ধানক্ষেতে নেমে পাকা বোরো ধান বিনষ্ট করে।

এলাকাবাসীর দাবি, ওই হস্তিযূথের মধ্যে থেকে একটি হাতি বৈদ্যুতিক তারে আটকে মারা যায়। পরে এলাকাবাসীর নিকট থেকে সংবাদ পেয়ে বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে হাতির মরদেহটি উদ্ধার করে। মৃত হাতিটি পুরুষ জাতের। বয়স আনুমানিক সাড়ে তিন থেকে চার বছর বলে জানিয়েছে বন বিভাগ কর্তৃপক্ষ।

বন বিভাগের ঝিনাইগাতীর রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মকরুল ইসলাম আকন্দ বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ফসল বাঁচাতে স্থানীয় কৃষকের দেয়া বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে হাতিটি মারা গেছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। ঘটনাস্থল থেকে কিছু বৈদ্যুতিক ও জিআই তার জব্দ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ ঘটনাস্থল পরিদর্শন শেষে বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ ব্যাপারে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply