এবার নিজের বয়স নিয়ে নিজেই মশকরা করলেন বাইডেন

|

যুক্তরাষ্ট্রে আগামী প্রেসিডেন্ট নির্বাচনের প্রচার প্রচারণা নিয়ে ব্যস্ত জো বাইডেন। শক্ত ও পুরনো প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে টপকে আবারও ৮০ বছর বয়সী বাইডেন বসতে চান প্রেসিডেন্টের আসনে। তবে নিজের বয়স নিয়ে বিভিন্ন মহলে কটাক্ষ ও কটূক্তি শুনতে হচ্ছে তাকে। ছাড় দেয়নি রাশিয়াও। তবে এবার নিজেই নিজের বয়স নিয়ে তামাশা করলেন প্রেসিডেন্ট। বললেন, ২৭০ বছর ধরে যুক্তরাষ্ট্রের সিনেট সদস্য আমি। খবর এনপিআর এর।

মূলত পুনরায় নির্বাচনের ঘোষণা দেয়ার পর আলোচনায় বাইডেনের বয়সের ইস্যুটি। এবার সমালোচনা কারীদের টিপ্পনী কাটতেই বয়স নিয়ে মজার মন্তব্য করেন তিনি। বাইডেন বলেন, ২৭০ বছর যাবত সিনেটর হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। চতুর্থ মার্কিন প্রেসিডেন্ট জেমস ম্যাডিসন তার এক সময়কার ভালো বন্ধু। তবে হাসিঠাট্টা করলেও নির্বাচনে বয়স নিয়ে বাইডেন প্রশ্নের সম্মুখীন হবেন বলে মনে করা হচ্ছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এর আগেও বয়স নিয়ে প্রশ্নের মুখে পড়েন আরেক মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগান। ১৯৮৪ সালে নির্বাচনী প্রচারণাকালে তার বয়স ছিল ৭৩ বছর। অপরদিকে বাইডেনের বর্তমান বয়স আশি বছর। যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশি বয়স্ক প্রেসিডেন্ট তিনি। এই নির্বাচনেও বাইডেন জয়ী হলে নিজেই ভাঙবেন নিজের রেকর্ড।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply