স্বপ্নের মধ্যেও কেউ এমন কথা বলতে পারে না: সালাউদ্দিন প্রসঙ্গে ক্রীড়া প্রতিমন্ত্রী

|

সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

মামুনুর রশিদ:

অফ দ্য রেকর্ড বা অন দ্য রেকর্ডে নয়, একজন মানুষ ঘুমিয়ে থেকে স্বপ্নের মধ্যেও এমন কথা বলতে পারে না- বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিনের সাংবাদিকদের বাবা-মায়ের জুতা পরা ছবি দেখতে চাওয়া ইস্যুতে এমন মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। আগামী ১৪ মে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকেও উঠতে পারে কাজী সালাহউদ্দিন ইস্যু- সে কথাও জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।

মানুষটার চলন-বলনে আভিজাত্যের ছোঁয়া আছে। যখন তিনি মাঠের সেরা ফুটবলার ছিলেন তখনও যেমন, দেশের শীর্ষ ফুটবল সংগঠক হিসেবেও তেমন। দীর্ঘ ১৫ বছর ধরে ফুটবল ফেডারেশনের দায়িত্বে থেকে অবশ্য বিতর্কিত কম হননি! কিন্তু সবকিছুকে ছাড়িয়ে গেছে সম্প্রতি সাংবাদিক সমাজকে উপহাস করে করা তার মন্তব্য। তার ওই ক্লিপ অডিও শোনার পর প্রথমে নিজের কানকেও অবিশ্বাস করেছেন অনেকেই।

সাংবাদিকদের নিয়ে কাজী সালাহউদ্দিনের মন্তব্য নিঃসন্দেহে ব্যথিত করেছে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকেও। নিন্দা জানিয়েছেন বাফুফে সভাপতির এমন মন্তব্যের।

এ প্রসঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, অফ দ্য রেকর্ড বা অন দ্য রেকর্ড যা-ই হোক। একজন মানুষ ঘুমিয়ে থেকে স্বপ্নের মধ্যেও এমন কথা বলতে পারে না। এমন একটি পদে থেকে এ ধরনের কথা বলা খুবই দুঃখজনক। তার কথায় শুধু যে সাংবাদিকরাই ব্যথিত হয়েছেন তা না, যে বা যারাই ওই বক্তব্য শুনেছেন তারা প্রত্যেকেই আহত হয়েছেন।

মে মাসের ১৪ তারিখ বঙ্গবন্ধু স্টেডিয়াম সংক্রান্ত ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠকে বসবেন ক্রীড়া প্রতিমন্ত্রী। সেখানে উঠে আসতে পারে কাজী সালাহউদ্দিন ইস্যুও। তবে ফুটবলের স্বার্থে এখনই সংসদীয় কমিটির তদন্ত করতে চান না যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

এ প্রসঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, আমরা সব কিছু ভেবেচিন্তেই পদক্ষেপ নিতে চাচ্ছি। পুরো ফুটবল ক্ষতিগ্রস্ত হবে এমন কোনো সিদ্ধান্ত আসুক- এমনটা আমরা কেউই চাই না।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply