রদ্রিগোর জোড়া গোলে শিরোপা জিতলো রিয়াল মাদ্রিদ

|

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগোর জোড়া গোলে ওসাসুনাকে ২-১ গোলে হারিয়ে নিজেদের ২০তম কোপা দেল রে শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। ৯ বছর পর এই কাপ টুর্নামেন্টের শ্রেষ্ঠত্ব অর্জন করলো গ্যালাক্টিকোরা। খবর বিবিসির।

স্প্যানিশ চ্যাম্পিয়নরা ম্যাচ শুরু করে দুর্দান্তভাবে। রিয়ালের ২০তম কোপা দেল রে জয়ের স্বপ্ন শুরুতেই উজ্জ্বল হয়ে ওঠে। মাত্র দ্বিতীয় মিনিটেই আসে কাঙ্ক্ষিত গোল। ওসাসুনার ডিফেন্ডারদের বোকা বানিয়ে বক্সে ঢুকে পড়েন রিয়ালের ব্রাজিলিয়ান ফুটবলার ভিনিশিয়াস জুনিয়র। কিন্তু শট নেয়ার সুযোগ না পাওয়ায় ক্রস দেন রদ্রিগোকে। বক্সের মুখে স্বদেশীর নিখুঁত শটে লক্ষ্যভেদ।

ম্যাচের ২৬ মিনিটে গোল লাইন থেকে ওসাসুনার শট ফেরান দানি। তার এক মিনিট আগেই প্রতি আক্রমণ থেকে করিম বেনজেমার জোরাল শট ঠেকান ওসাসুনা গোলকিপার এরেরা। ৩২ মিনিটে রিয়ালের ডেভিড আলাবার চমৎকার ফ্রি কিক ওসাসুনার গোলপোস্টে লেগে বাইরে চলে যায়। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

বিরতির পরই সমতায় ফেরে ওসাসুনা। বক্সের বাইরে থেকে দুর্দান্ত হাফ-ভলিতে গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার লুকাস তোরো। এরপরই গোলের জন্য মরিয়া হয়ে উঠে রিয়াল।

অবশেষে সেই রদ্রিগোই ডেডলক ভাঙেন ৭০তম মিনিটে। টনি ক্রুসের শট এক ডিফেন্ডারের পায়ে লেগে বল পেয়ে যান রদ্রিগো। এরপর দুর্দান্ত শটে লস ব্লাঙ্কোসদের শিরোপা নিশ্চিত করেন এই ব্রাজিলিয়ান।

স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতাটিতে ৯ বছর পর এই অধরা শিরোপার স্বাদ পেলো রিয়াল। এর আগে সবশেষ তারা জিতেছিল ২০১৪ সালে সান্তিয়াগো বের্নাবেউয়ে আনচেলত্তির প্রথম মেয়াদের কোচিংয়ে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply