রাসিক নির্বাচন: মনোনয়ন ফরম সংগ্রহ করলেন আ. লীগ প্রার্থী খায়রুজ্জামান লিটন

|

এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে মনোনয়ন ফরম উত্তোলন করেন দলটির রাজশাহী মহানগরের নেতারা।

রাজশাহী ব্যুরো:

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনে মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

রোববার (৭ মে) বেলা সাড়ে ১১টার দিকে তার পক্ষে মনোনয়ন ফরম উত্তোলন করেন দলটির রাজশাহী মহানগরের নেতারা।

এ সময় মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মাদ আলী কামাল বলেন, এএইচ এম খায়রুজ্জামান লিটনের পক্ষে মনোনয়ন ফরম উত্তোলন করা হয়েছে। নির্বাচন অফিসের নির্ধারিত সময় অনুযায়ী ফরম জমা দেয়া হবে। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বর্তমান মেয়র ও আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন জানান, সংরক্ষিত কাউন্সিল পদে ২৪ জন প্রার্থী এবং সাধারণ কাউন্সিলর পদে ৫৯ জন প্রার্থী গতকাল পর্যন্ত মনোনয়ন ফরম উত্তোলন করেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বাদে আর কোন মেয়র প্রার্থী এখন পর্যন্ত মনোনয়ন ফরম উত্তোলন করেননি।

খায়রুজ্জামান লিটন ২০০৮ সালের ২৮ আগস্ট প্রথমবার রাজশাহী সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। এরপর ২০১৩ সালের ১৫ জুন অনুষ্ঠিত নির্বাচনে তিনি বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের কাছে হেরে যান। ২০১৮ সালের ৩০ জুলাই পুনরায় মেয়র নির্বাচন করে জয়লাভ করেন। দীর্ঘদিন তিনি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। ২০২১ সালের ১৯ নভেম্বর তিনি আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী কমিটি সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হন। এরপর গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের কাউন্সিলে তিনি পুনরায় সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply