বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা করলেন টনি ব্লেয়ার

|

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেছেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার।

রোববার (৭ মে) লন্ডনের হোটেল ক্ল্যারিজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাতের সময় এ কথা বলেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার।

পরে পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন এক ব্রিফে এই তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে বলেছেন বর্তমানে বাংলাদেশ অর্থনীতিতে খুবই ভালো করছে। এছাড়া বাংলাদেশের আরও উন্নয়নে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন টনি ব্লেয়ার।

বাংলাদেশে বিদেশি বিনিয়োগ চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের আরও কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। বাংলাদেশে আমাদের আরও বিদেশি বিনিয়োগ প্রয়োজন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

আব্দুল মোমেন বলেন, টনি ব্লেয়ারের সাথে মধ্য প্রাচ্যের দেশগুলো, বিশেষ করে গাল্ফ কোঅপারেশন কাউন্সিল (জিসিসি) দেশগুলোর সম্পর্ক ভালো। বাংলাদেশের ব্যবসায়িক কানেকটিভিটি বাড়াতে তিনি সহযোগিতা করতে পারেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বিপাক্ষিক সম্পর্কে সন্তোষ প্রকাশ করে দেশটির সাবেক প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাজ্য এবং বাংলাদেশের সম্পর্ক খুবই চমৎকার।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply