বাংলাদেশ নারী ফুটবল দলকে প্রশংসায় ভাসালেন দুই মার্কিন কোচ

|

মার্কিন স্পোর্টস ডিপ্লোম্যাসি প্রোগ্রামের আওতাধীন দুই কোচ শেলাস হাইন্ডম্যান ও ভ্লাস্টিমির দাভিদোভিচ।

মামুনুর রশিদ, ঢাকা:

বাংলাদেশ নারী ফুটবল দলকে ভূয়সী প্রশংসায় ভাসিয়েছেন মার্কিন স্পোর্টস ডিপ্লোম্যাসি প্রোগ্রামের আওতাধীন দুই কোচ। ফুটবলারদের স্কিল অসাধারণ বলেও মন্তব্য করেছেন তারা। এছাড়া বাংলাদেশি মেয়েদের জন্য খেলাধুলা নিয়ে পড়াশোনা করার জন্য সুযোগ রয়েছে বলেও জানান তারা।

রোববার (৭ মে) বাফুফের আর্টিফিশিয়াল টার্ফ মাঠে স্কিল টেস্ট করা হয় নারী ফুটবলারদের। সেখানেই হাজির হন মার্কিন স্পোর্টস ডিপ্লোম্যাসি প্রোগ্রামের আওতাধীন দুই কোচ শেলাস হাইন্ডম্যান ও ভ্লাস্টিমির দাভিদোভিচ। তাদের সাথে ঘণ্টা খানেকের সেশনে যোগ দেয় জাতীয় দলের নারী ফুটবলাররা। অল্প সময়ের সেশন এনজয় করেছেন ফুটবলাররা। দুই বিদেশি কোচও প্রশংসায় ভাসিয়েছেন তাদের।

ইউএস স্পোর্টস ডিপ্লোম্যাসি প্রোগ্রামের কোচ শেলাস হাইন্ডম্যান বলেন, আমরা মেয়েদের নিয়ে একটা সেশন করলাম। মেয়েদের স্কিল অসাধারণ। ওদের কোন হ্যাজিটেশন দেখিনি। আমরা পারফর্মেন্সের ভিত্তিতে কোন তালিকা করিনি। এখানে সবাই ভাল।

ইউএস স্পোর্টস ডিপ্লোম্যাসি প্রোগ্রামের আওতায় বেশ কিছু স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় রয়েছে। যেখানে যেকোনো খেলোয়াড় খেলাধুলা ও পড়াশুনার সুযোগ পায়।

ইউএস স্পোর্টস ডিপ্লোম্যাসি প্রোগ্রামের সহকারী কোচ ভ্লাস্টিমির দাভিদোভিচ বলেন, মেয়েরা যে পারফর্ম করলো তা দেখে সত্যিই আমরা অভিভূত। তবে আমেরিকার সেই স্কলারশিপের জন্য তাদের ইংরেজিতে দক্ষতা থাকা জরুরি।

সেশনে অংশ নেয়া জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড় মাতসু সিমু সুমাইয়া বলেন, সেশনটা দারুণ ছিল। আমরা খুব এনজয় করেছি। মজার ছলে অনেক কিছু শিখেছি।

ট্রেনিং সেশন শেষে বাফুফের উইমেনস উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের সাথে বৈঠকও করেন বিশেষ এই প্রতিনিধি দল।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply