লন্ডনে রাজার রাজ্যাভিষেকের দলীয় সংগীতে বাংলাদেশের মাশা

|

যুক্তরাজ্যের রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক উপলক্ষ্যে লন্ডনে আয়োজিত হয়েছে বিশাল কনসার্টভ। সেখানে অংশ নিয়েছেন বিভিন্ন দেশের বিনোদন জগতের জনপ্রিয় সব শিল্পীরা। সেই অনুষ্ঠানেই একটি দলীয় গানে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের তরুণ শিল্পী মাশা ইসলাম।

মূলত রাজার সম্মানে বিবিসির আয়োজনে ইংরেজ গায়ক স্টিভ উইনউডের বিখ্যাত গান ‘হায়ার লাভ’ পরিবেশন করেন কমনওয়েলথের ৫৬ সদস্যরাষ্ট্রের শিল্পীরা। সেখানে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে মাশা ইসলামকে মনোনীত করেছে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ। এরই আওতায় ওই গানে অন্যান্য কমনওয়েলথের সদস্যরাষ্ট্রের শিল্পীদের মতো গানের নির্বাচিত অংশটি রেকর্ড করে পাঠিয়েছেন মাশা।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

গত শনিবার এক ফেসবুক পোস্টে এ বিষয়টি নিশ্চিত করে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ। ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের পেইজে লেখা হয়, রাজা তৃতীয় চার্লসের সম্মানে আয়োজিত দলগত গানে ভার্চ্যুয়ালি অংশ নিয়েছেন তরুণ শিল্পী মাশা ইসলাম। রোববার বিবিসির আয়োজনে উইন্ডসর ক্যাসেলে রাজ্যাভিষেক কনসার্টে ‘হায়ার লাভ’ গানের ভিডিও চিত্র প্রদর্শিত হয়েছে।

প্রসঙ্গত, গত বছর চরকির ওয়েব ফিল্ম ‘দুই দিনের দুনিয়া’ চলচ্চিত্রের ‘ট্যাকা পাখি’ গানের জন্য আলোচিত হন মাশা। এই গানের জন্য বেশ প্রশংসা কুড়িয়েছেন তিনি। চলচ্চিত্রের গানের পাশাপাশি নিয়মিত কনসার্টেও পাওয়া যায় মাশাকে। বর্তমানে দেশে আলোচিত তরুণ সংগীত শিল্পীদের মধ্যে তিনিও একজন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply