ফরিদপুর মেডিকেলে দুদকের অভিযান, সত্যতা মিলেছে নানা অনিয়মের

|

ফরিদপুর মেডিকেলে দুদকের অভিযান।

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বেশ কয়েকটি নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দুদক ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের একটি টিম এ অভিযান
চালায়।

মঙ্গলবার (৯ মে) সকাল থেকে শুরু হয় এ অভিযান।

দুদক সূত্রে জানা গেছে, দুদকে আসা বেশ কিছু অভিযোগের মধ্যে উল্লেখযোগ্য আউট সোর্সিং এ নিয়োগ দেয়ার কথা বলে ৫০ হাজার টাকা থেকে দেড় লক্ষ টাকা ঘুষ নিচ্ছে একটি চক্র, যার মাস্টারমাইন্ড বিরাজ উদ্দিন হোসেন নামের হাসপাতালের এক ওয়ার্ড মাস্টার।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

হাসপাতালে ট্রলি বানিজ্য, বেসরকারী ক্লিনিকে টেস্ট বাণিজ্য, পোস্টমর্টেমের লাশ ছাড়তে টাকা নেয়া, সঠিক
মানের খাবার পরিবেশন না করাসহ বেশ কয়েকটি অভিযোগ আমলে নিয়ে প্রথমে গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করা হয়, পরে আজ অভিযান চালানো হয়।

এ প্রসঙ্গে দুদকের সহকারী পরিচালক মো. জাকির হোসেন জানান, আমরা উল্লেখিত অভিযোগ সমূহের সত্যতা পেয়েছি। হাসপাতালের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের সেবা দেয়ার মান অসন্তোষজনক। এখানে বিনা বেতনের স্টাফ আছে ৯০ জন, যারা রোগীদের জিম্মি করে অর্থ আদায় করে। আউটসোর্সিংয়ের নিয়োগে অর্থ লেনদেনের সত্যতা মিলেছে।

তিনি আরও জানান, অভিযানের পুরো প্রতিবেদন আমরা কমিশনের জমা দিবো। কমিশন যে সিদ্ধান্ত দিবে, সে অনুযায়ী পরবর্তী আইনানুগ কার্যক্রম চালানো হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply