বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-আয়ারল্যান্ডের ১ম ওয়ানডে

|

ইএসপিএন ক্রিকইনফো থেকে নেয়া ছবি।

বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার চলমান সিরিজের প্রথম ওয়ানডে। এদিন, চেমসফোর্ডে টস হেরে ব্যাট করতে নেমে মুশফিকুর রহিমের হাফ সেঞ্চুরিতে আয়ারল্যান্ডকে ২৪৭ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ৬৫ রান তোলে আইরিশরা। এরপর শুরু হয় বৃষ্টি। শেষ পর্যন্ত বৃষ্টি বন্ধ না হওয়ায় ম্যাচ পরিত্যক্ত বলে ঘোষণা করা হয়।

এসেক্সের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে আগে ব্যাটিং করতে হলে প্রথম ১০ ওভার দিতে হবে ধ‍ৈর্যের পরীক্ষা, সেটা জানা ছিলো সবারই। কিন্তু, দুই ওপেনার লিটন দাস আর তামিম ইকবাল ব্যর্থ হয়েছেন সে পরীক্ষায়। লিটন শূণ্য আর তামিম ১৪ রান করে ফিরলে ১৫ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

চার নম্বরে নেমে সাকিব আল হাসানকে বেশ সাবলীল মনে হচ্ছিলো, কিন্তু হামের পেসে ব্যক্তিগত ২০ রানের মাথায় সাকিব বোল্ড হলে ৫২ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

নাজমুল শান্ত ও তৌহিদ হৃদয়- এ দুই তরুণ তুর্কিও দেখিয়েছিলেন বড় স্কোরের স্বপ্ন। কিন্তু, সেট হয়ে শান্ত ৪৪ আর হৃদয় ২৭ রানে ফিরলে ১২২ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।

বাংলাদেশকে লড়াই করার মতো পুজি এন দেন মুশফিকুর রহিম। ফর্মে থাকা এ ব্যাটার নিজের ৩৬তম জন্মদিনে তুলে নেন ক্যাারিয়ারের ৪৪তম ফিফটি। শেষ পর্যন্ত মুশফিকের ৬১, মিরাজের ২৭, তাইজুলের ১৪ আর শরিফুলের ১৬ রানের ইনিংসের সুবাদে ৯ উইকেটে ২৪৬ রানের মাঝারি পূঁজি পায় বাংলাদেশ।

টার্গেট তাড়া করতে নেমে আইরিশদের শুরুটা ভালো হয়েছিলো বাংলাদেশের চেয়ে। কিন্তু, তৃতীয় ওভারে শরিফুল ফেরান ১৫ রান করা পল স্টারলিংকে। আর পরের ওভারে হাসান মাহমুদ বালবার্নিকে সাজঘরের পথ দেখালে ২৭ রানে দুই উইকেট হারায় আইরিশরা। তাইজুল নিজের বলে টেকটরের ক্যাচ ছাড়লেও স্টিফেন দোহেনির ক্যাচটি ঠিকই ধরে ফেলেন। ফলে ৬৩ রানে তৃতীয় উইকেট হারায় আইরিশরা। আয়ারল্যান্ডের স্কোর যখন ৩ উইকেটে ৬৫ রান তখন বৃষ্টি নামলে বন্ধ হয় খেলা।

বেরসিক বৃষ্টি আর না থামায় শেষ পর্যন্ত পরিত্যক্ত হয় ম্যাচ। আয়ারল্যান্ড ২০ ওভার ব্যাটিং না করায় প্রযোজন হয়নি ডাকওর্থ-লুইস মেথড।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply