সরাসরি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা

|

ইন্টারনেট থে]কে সংগৃহীত ছবি।

মঙ্গলবার ইংল্যান্ডের কাউন্টি চেমসফোর্ডে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের ম্যাচটি বৃষ্টিতে পরিত্যাক্ত হওয়ায় কপাল খুলেছে দক্ষিণ আফ্রিকার। ম্যাচ পরিত্যাক্তের সুবাদে তারা পেয়েছে সরাসরি ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ।

ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া এবারের বিশ্বকাপে ৮ম ও সর্বশেষ দল হিসেবে খেলার যোগ্যতা অর্জন করলো প্রোটিয়ারা। আইসিসি সুপার লিগে ২১ ম্যাচে তাদের সংগ্রহ ৯৮ পয়েন্ট।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

অপরদিকে, ওয়ানডে সরাসরি বিশ্বকাপ খেলতে ৬৮ পয়েন্ট পাওয়া আইরিশদের বাংলাদেশের বিরুদ্ধে দরকার ছিল ৩-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করা। তাহলে তাদের খাতায় যুক্ত হতো আরও ৩০টি পয়েন্ট। কিন্তু, এ সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যাক্ত হওয়ায় বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাইয়ের জন্য প্রয়োজনীয় পয়েন্ট পাওয়া আর সম্ভব না আইরিশদের পক্ষে। এখন তাদেরকে ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, নেদারল্যান্ডস, শ্রীলঙ্কাসহ আরও পাঁচ আইসিসি সহযোগী দেশের সাথে ওয়ার্ল্ডকাপ কোয়ালিফায়ার টুর্নামেন্ট খেলতে হবে। এই দশ দলের মধ্যে মাত্র দুটি দল সুযোগ পাবে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে খেলার।

প্রসঙ্গত, আইসিসি সুপার লিগের টেবিলে শীর্ষে আছে ২৪ ম্যাচ খেলে ১৭৫ পয়েন্ট পাওয়া নিউজিল্যান্ড। আর, একই সংখ্যক ম্যাচ খেলে ১৫৫ পয়েন্ট পাওয়া ইংল্যান্ড আছে স্বিতীয় স্থানে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply