বড় স্কোর করতে ব‍্যর্থ হওয়ার কারণ জানালেন শান্ত

|

ছবি: সংগৃহীত

ব‍্যাট হাতে ভালো শুরু করতে না পারা আর সেট হওয়া ব‍্যাটাররা বড় স্কোর করতে ব্যর্থ হওয়াতে প্রথম ওয়ানডেতে কাঙ্ক্ষিত বড় স্কোর পায়নি বাংলাদেশ। বৃষ্টিতে প্রথম ওয়ানডে পরিত্যক্ত হলেও বড় জুটি গড়তে পারার আক্ষেপ রয়ে গেছে ক্রিকেটারদের মনে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমনটাই জানান নাজমুল হোসেন শান্ত।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, সাধারণত এখানে ২৯০-৩০০ এমনই রান হয়। আমরা যখন খেলাটা শুরু করেছি, তখন এটা মাথায় নিয়ে শুরু করিনি। আমরা উইকেটটা বোঝার চেষ্টা করেছি। ওইভাবে খেলার চিন্তা করেছি। যদিও আমাদের বড় কোনো জুটি হয়নি। যদি হতো তাহলে আমরা ওই রকম স্কোর করতে পারতাম।

শান্ত আরও বলেন, আমার কাছে মনে হয় এটা আমাদের কাছে নতুন একটি অভিজ্ঞতা। মিরাজ খুব ভালো অবস্থায় আছে ব্যাটিংয়ে। আমরা যদি অতীতের কিছু ম্যাচ দেখি খুব ভালো ভালো জায়গা থেকে সে আমাদের জিতিয়েছে। আমরা মিরাজকে এভাবে দেখছি না যে, সে মোটামুটি ব্যাটিং করতে পারে। সেটি আমরা চিন্তাই করছি না। সে একজন প্রোপার ব্যাটার। সে ভালো অবস্থায় আছে। কিন্তু এটা একটু নতুন অভিজ্ঞতা।

তিনি বলেন, আমরা যদি আজকের ম্যাচের কথা চিন্তা করি। ছোট ছোট জুটির পর আমরা যে উইকেটগুলো হারিয়েছি এটি যদি না হতো, তাহলে এরকম পরিস্থিতি হতো না। ওপরের ব্যাটাররা যদি আরেকটু দায়িত্ব নিয়ে ব্যাটিং করতেন, তাহলে মনে হয় এ রকম পরিস্থিতি তৈরি হতো না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply