ক্যাম্প ন্যু ছাড়ছেন বার্সা কিংবদন্তি বুসকেটস

|

ছবি: সংগৃহীত

বার্সেলোনায় আছেন তিনি ১৮ বছর, যার মাঝে ১৫ বছরই খেলেছেন মূল দলে। জিতেছেন ৮টি লা লিগা ও ৩টি চ্যাম্পিয়নস লিগ। সাফল্য মোড়ানো এই বার্সা-অধ্যায়ের ইতি টানার ঘোষণা দিয়েছেন কাতালান ক্লাবটির ঘরের ছেলে সার্জিও বুসকেটস। বুধবার (১০ মে) বার্সেলোনা জানিয়েছে, চলতি মৌসুম শেষে চুক্তির মেয়াদ সম্পন্ন হবার পর কাতালান ক্লাবটি ছাড়বেন নিজ সময়ের সেরা সেন্ট্রাল ডিফেন্সিভ মিডফিল্ডার সার্জিও বুসকেটস। ইএসপিএনের খবর।

ছবি: সংগৃহীত

ক্যাম্প ন্যুতে চুক্তি নবায়নের প্রস্তাব রয়েছে বুসকেটসের কাছে। বার্সা কোচ জাভি হার্নান্দেজও জানিয়েছেন এই ৩৪ বছর বয়সী মিডফিল্ডারকে দলে রেখে দেয়ার ইচ্ছের কথা। তবে ক্যারিয়ারের শেষ কয়েকটি মৌসুম অন্য কোনো ক্লাবেই অতিবাহিত করতে চান বলে জানিয়েছেন বুসকেটস। এর আগেই, মেজর লিগ সকারে খেলার ইচ্ছের কথা প্রকাশ করেছিলেন বার্সেলোনার সর্বজয়ী দলের অন্যতম এই সদস্য। ইন্টার মিয়ামির নামও চলে আসছে এই প্রসঙ্গে। তবে এখনও চূড়ান্ত হয়নি কিছুই। গত জানুয়ারিতেই বুসকেটসের কাছে সৌদি আরবের একটি ক্লাবে যোগদানের ব্যাপারে আকর্ষণীয় প্রস্তাব ছিল বলে প্রতিবেদনে জানিয়েছে ইএসপিএন।

এ পর্যন্ত বার্সেলোনার জার্সিতে ৭১৯টি ম্যাচ খেলেছেন বুসকেটস। চলতি মৌসুমে বাকি ৫টি ম্যাচও যদি খেলেন এই বর্ষীয়ান মিডফিল্ডার, তবে তার নামের পাশে শোভা পাবে ৭২৪টি ম্যাচের পরিসংখ্যান। কেবল লিওনেল মেসি (৭৭৮) ও বার্সা কোচ জাভি (৭৬৭) ব্লাউগ্রানাদের হয়ে খেলেছেন বুসকেটসের চেয়ে বেশি ম্যাচ। ক্লাবের হয়ে তৃতীয় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড এরই মধ্যেই হয়ে গেছে এই বার্সা কিংবদন্তির।

বার্সেলোনার হয়ে এই দীর্ঘ যাত্রায় বুসকেটস জিতেছেন ৩১টি শিরোপা। এর মাঝে আছে ৮টি লা লিগা, ৩টি চ্যাম্পিয়নস লিগ। এই তালিকায় আরও একটি লা লিগা শিরোপা যোগ হচ্ছে বলেই ধারণা করা যায়। কারণ, ৩০ জুন বুসকেটসের চুক্তি মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। আর, আসছে রোববার এসপানিওলের ঘরের মাঠে যদি জয় পায় বার্সা, তবে ২০১৯ সালের পর প্রথমবারের মতো লিগ শিরোপা জয় নিশ্চিত করবে কাতালানরা।

ছবি: সংগৃহীত

গত এক দশকেরও বেশি সময় ধরে নিজেকে সর্বকালের অন্যতম সেরা সেন্ট্রাল ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে পরিচিত করা সার্জিও বুসকেটসের ট্রফি ক্যাবিনেটে আছে স্পেনের হয়ে জয় করা একটি বিশ্বকাপ এবং একটি ইউরো চ্যাম্পিয়নশিপ। গত বছর কাতার বিশ্বকাপ থেকে স্পেনের বিদায়ের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন ১৪৩ ম্যাচের অভিজ্ঞতাসম্পন্ন সার্জিও বুসকেটস।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply