ঘূর্ণিঝড় মোখা: পটুয়াখালীতে প্রস্তুত ৭০৩‌ আশ্রয়কেন্দ্র

|

স্টাফ ক‌রেসপ‌নডেন্ট, পটুয়াখালী:

বাংলাদেশের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মোখা। তাই পটুয়াখালীর উপকূলীয় বা‌সিন্দাদের নিরাপ‌দ আশ্রয়ের জন্য ৭০৩‌টি আশ্রায় কেন্দ্র ও ৪০‌টি মু‌জিব‌কেল্লাসহ যাবতীয় সকল প্রস্তুতি সম্পন্ন ক‌রে‌ছে জেলা প্রশাসন।

বৃহস্প‌তিবার (১১ মে) বিকাল পৌ‌নে ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় এ তথ্য জানানো হয়। দুর্যোগকালীন এবং দু‌র্যো‌গ পরব‌র্তী সম‌য়ে জেলা প্রশাসন, র‍্যাব, পুলিশ, আনসার, কোস্ট গার্ড, ফায়ার সার্ভিস ও পায়রা বন্দর কর্তৃপক্ষ সম্মিলিতভাবে কাজ করবে ব‌লেও জানানো হয় এ সভায়।

এ সময় জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম জানান, প্রয়োজন হলে শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি বহুতল ভবনগুলোও ব্যবহার করা হবে। এছাড়া গৃহপালিত প্রাণীদের জন্যও নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

তিনি আরও বলেন, দুর্যোগ চলাকালীন সময়ে শুকনো খাবারের জন্য ৮ লাখ ২২ হাজার ৫০০ টাকা, ৪০০ মেট্রিক টন চাল, ১৪৬ বান্ডিল টেউটিন ও গৃহনির্মাণ বাবাদ ৪ লাখ ৩৮ হাজার টাকা মজুদ রাখা হ‌য়েছে। এছাড়া, জেলা স্বাস্থ্য বিভাগের ৭৬টি মেডিকেল টিম, সিপিপি ৮৭০০ জন, রেড ক্রিসেন্ট প্রতিটি উপজেলায় ২৫ জন, ফায়ার সার্ভিসের কমিউনিটি ভলান্টিয়ারসহ স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের প্রস্তুত রাখা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply