ইমরান খানকে হত্যা করতে জেলে ইনজেকশন দেয়া হয়েছে, বিষ দেয়া হয়েছে খাবারেও: দাবি আইনজীবীর

|

শতাধিক মামলার দায় এখন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের কাঁধে। এরই মধ্যে তাকে গ্রেফতার করে কড়া নিরাপত্তায় শুক্রবার (১২ মে) হাইকোর্টে তোলা হয়েছে। তবে ইমরান খানকে গ্রেফতার করে যেখানে রাখা হয়েছিল সেখানে একাধিকভাবে তাকে হত্যার ছক কষেছিল সরকার, এমন দাবি করেছেন তার আইনজীবী। জেলের মধ্যে তার খাবারে বিষ প্রয়োগ করা হয়েছে বলেও দাবি তার। বুধবার (১০ মে) এমন দাবি করেন তিনি। খবর এনডিটিভির।

এরই মধ্যে ইমরান খানের সাথে দেখা করেছেন তার আইনজীবী। সংবাদ সংস্থা এএনআই বলছে, সেখানে প্রায় এক ঘণ্টা ইমরান খানের সাথে কথা হয়, পরে সেখান থেকে বেরিয়েই আইনজীবী দেন বিস্ফোরক তথ্য। তার দাবি, জেলের মধ্যে ইমরান খানকে একটি বিশেষ ইনজেকশন দেয়া হয়েছে, যার ফলে খুব ধীর প্রক্রিয়ায় তার হার্ট অ্যাটাক হতে পারে। ‌ওই ইনজেকশন দেয়ার পর ইমরান খান বুকে ব্যথা অনুভব করেছেন বলেও দাবি তার আইনজীবীর।

ইমরান খানের আইনজীবী আরও বলেন, জেলের মধ্যে তাকে শৌচাগার ব্যবহার করতে দেয়া হচ্ছে না। এমনকি তাকে হত্যার জন্য খাবারের মধ্যে ইনসুলিনও প্রয়োগ করা হয়েছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

তিনি বলেন, জেলের মধ্যে ইমরান খানকে হত্যার সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে। তিনি আমাকে জানিয়েছেন, তাকে সেখানে ঘুমানোর অনুমতি দেয়া হচ্ছে না। তাকে একটা নোংরা ঘরে বন্দি করে রাখা হয়েছে, সেখানে কোনো বিছানা নেই, নেই শৌচাগারের সুবিধাও। এমনকি ইমরান খানকে গ্রেফতারে পর বিকাল ৩টায় তাকে পুলিশ লাইনে আনার আগ পর্যন্ত কিছু খেতেও দেয়া হয়নি।

এর আগে গত মঙ্গলবার (৯ মে) আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) প্রাঙ্গণ থেকে গ্রেফতার করা হয় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের প্রধান (পিটিআই) ইমরান খানকে। তার বিরুদ্ধে সন্ত্রাসবাদ থেকে শুরু করে ধর্ম অবমাননার মামলা, দুর্নীতি, সহিংসতায় উস্কানি ও চুরির অভিযোগসহ মোট ১২১টি মামলা দায়ের করা হয়। অবশ্য বৃহস্পতিবার ইমরান খানের গ্রেফতারকে অবৈধ বলে ঘোষণা করে দেশটির সর্বোচ্চ আদালত। এদিকে, আল কাদির ট্রাস্ট মামলার শুনানিতে অংশ নিতে শুক্রবার কড়া নিরাপত্তার মধ্যদিয়ে ইসলামাবাদের হাইকোর্টে তোলা হয়েছে ইমরান খানকে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply