‘হৃদয় যেভাবে ইন্টেন্ট নিয়ে ব্যাটিং করে, সেটা দলের জন্য ভালো’

|

ছবি: সংগৃহীত

দ্বিতীয় ওয়ানডেতে আইরিশদের বিপক্ষে ৩২০ রানের বড় টার্গেট তাড়া করে জয় বিশ্বকাপের আগে টাইগারদের আত্মবিশ্বাস বাড়াবে বহু গুনে, বলছেন দুর্দান্ত সেঞ্চুরি করা নাজমুল হোসেন শান্ত। নিজের পাশাপাশি মিডল ওভারে ফিফটি করা তাওহিদ হৃদয়কেও প্রশংসায় ভাসিয়েছেন শান্ত।

ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনে শান্ত বলেন, শুরু থেকেই বিশ্বাস ছিল যে এই খেলা আমরা জিতবো। উইকেট, কন্ডিশন যাই ছিল আমাদের মনে হয়েছিল এই রানটা তাড়া করার মতো। ড্রেসিংরুমেও এমন কথা হচ্ছিল। অবশ্যই ভাগ্যটাও তো লাগে। ওই ভাগ্যটাই হয়তো আমাদের পক্ষে ছিল। মুশফিক ভাইয়ের নো বল, রান আউটের ক্ষেত্রে। এখানে ভাগ্যটা খুব গুরুত্বপূর্ণ। ভাগ্য আজকে আমাদের ছিল এবং সেটা আমরা কাজে লাগাতে পেরেছি।

৩২০ রানের তাড়ায় নেমে তাওহিদ হৃদয়কে নিয়ে জয়ের ভিত গড়ে দিয়েছেন শান্ত। চতুর্থ উইকেটে দুজনের ১০২ বলে ১৩১ রানের জুটিতেই এতো বড় টার্গেট ছুঁতে পেরেছে টাইগাররা। যেখানে হৃদয়ের অবদান ৫৮ বলে ৬৭ রান। তাই জয়ের কৃতিত্বে হৃদয়কে সামিল করতে ভুললেন না শান্ত।

ছবি: সংগৃহীত

ম্যাচ শেষে হৃদয়ের প্রশংসায় ভাসিয়ে শান্ত বলেন, আমার প্রথম ওয়ানডে সেঞ্চুরি, সেজন্য আমি খুব আনন্দিত। আমার মনে হয় হৃদয় খুব ভালো ব্যাটিং করেছে, যেভাবে সে ব্যাট করেছে আমার জন্য কাজটা সহজ হয়ে গিয়েছিল। ও যেভাবে ইন্টেন্ট নিয়ে ব্যাটিং করে, সেটা দলের জন্য ভালো। প্রতিপক্ষকেও চাপে ফেলা যায়। ম্যাচের পরিস্থিতি যেমনই হোক, উইকেট তিনটা পড়ুক বা চারটা পড়ুক, ও ওর প্রক্রিয়ার বাইরে যায় না। আমার মনে হয় ওর এভাবেই খেলা উচিত।

চেমসফোর্ডে আগত বাংলাদেশি সমর্থকরা তার পারফরমেন্সে পেয়েছেন বিনোদন। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত বাংলাদেশ দর্শকদের উচ্ছ্বাস ছিল দেখার মতো। ম্যাচ শেষে তাই তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শান্ত।

তিনি বলেন, দর্শকদের ধন্যবাদ। আমার মনে হয়নি, আমরা দেশের বাইরে খেলতে এসেছি। আশা করি তারা আমাদের পরবর্তী খেলাতেও সমর্থন দিতে আসবে। শেষ ম্যাচেও আমরা ধারাবাহিকতা ধরে রাখার জন্যই খেলবো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply