বিশ্বকাপ বাছাইপর্বের জন্য উইন্ডিজের দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ করে নিতে পারেনি দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ফলে জিম্বাবুয়েতে ১০ দল নিয়ে হতে যাওয়া বাছাই পর্ব খেলতে হবে তাদের। বাছাই পর্ব থেকে দুটি দল খেলবে বিশ্বকাপে। আগামী জুনে জিম্বাবুয়েতে শুরু হবে বিশ্বকাপ বাছাইপর্ব। এর আগে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে একটি ওয়ানডে সিরিজ খেলবে উইন্ডিজ। এই দুই উপলক্ষ সামনে রেখে দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

প্রায় এক বছর পর ওয়ানডে দলে ফিরলেন কিমো পল ও গুডাকেশ মোটি। বিশ্বকাপ বাছাই এর আগে সংযুক্ত আরব আমিরাত সিরিজের জন্য দল ঘোষণা করে উইন্ডিজ। দুই দলেই আছেন পল ও মোটি।

ছবি: সংগৃহীত

পেস বোলিং অলরাউন্ডার পল ক্যারিয়ারের ২৩ ওয়ানডের সব শেষটি খেলেন গত বছরের জুলাইয়ে, ভারতের বিপক্ষে। ওই সিরিজেই নিজের সবশেষ ওয়ানডে খেলেন বাঁহাতি স্পিনার মোটিও। ওয়ানডেতে ৪ ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তার। এরপর চোটে পড়েন দুইজনই।

দলের বাইরে আছেন শিমরন হেটমায়ার। আমিরাত সিরিজের দলে জায়গা পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা বাঁহাতি ব্যাটসম্যান অ্যালিক অ্যাথানেজ, অলরাউন্ডার ক্যাভাম হজ ও আকিম জর্ডান। ওয়ানডের আঙিনায় পা রাখার অপেক্ষায় থাকা ডমিনিক ড্রেকসও আছেন।

সংযুক্ত আরব আমিরাত সফরের ওয়েস্ট ইন্ডিজ দল: 

শেই হোপ (অধিনায়ক), ব্র্যান্ডন কিং (সহ-অধিনায়ক), অ্যালিক অ্যাথানেজ, শামার ব্রুকস, ইয়ানিক কারিয়াহ, কেসি কার্টি, রোস্টন চেইস, ডমিনিক ড্রেকস, ক্যাভাম হজ, আকিম জর্ডান, গুডাকেশ মোটি, কিমো পল, রেমন রিফার, ওডিন স্মিথ, ডেভন থমাস। 

বিশ্বকাপ বাছাইয়ের ওয়েস্ট ইন্ডিজ দল: 

শেই হোপ (অধিনায়ক), রভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), শামার ব্রুকস, ইয়ানিক কারিয়াহ, কেসি কার্টি, রোস্টন চেইস, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, গুডাকেশ মোটি, কিমো পল, নিকোলাস পুরান, রোমারিও শেফার্ড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply