মোখা মোকাবেলায় ডিএনসিসির সকলের ছুটি বাতিল: মেয়র আতিকুল

|

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

ঘুর্ণিঝড় মোখা মোকাবিলায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করেছেন মেয়র আতিকুল ইসলাম। নগরকেন্দ্রিক সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান তিনি।

শনিবার (১৩ মে) মেয়র হিসেবে দ্বিতীয় মেয়াদে ৩ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, ঝড়ের প্রস্তুতির জন্য ঢাকা সিটি করপোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘোষণা করেছি। আমি কন্ট্রোল রুম খুলে দিয়েছি। যদি কোথাও গাছ পড়ে যায় বা জলাবদ্ধতা তৈরি হয়, তবে তা সামাল দেয়ার জন্য কিউআর টিম ২৪ ঘণ্টা প্রস্তুত রয়েছে।

এ সময় তিনি ঢাকাকে বাঁচাতে সিএস জরিপ অনুযায়ী খাল দখল মুক্ত করার ঘোষণাও দেন। তিন বছরে ডিএনসিসির উন্নয়ন কর্মকাণ্ডের সার্বিক দিক তুলে ধরেন আতিকুল ইসলাম। অবৈধ স্থাপনা উচ্ছেদ ও চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর হওয়ার কথাও জানান মেয়র। পরিবেশের ক্ষতি করে এমন কোনো প্রকল্প বাস্তবায়ন করা হবে না বলে জানান তিনি। এছাড়া, আগামী ২ বছরে উত্তর সিটি এলাকায় ২ লাখ গাছ লাগানো হবে বলেও জানান মেয়র।

ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেন, আমাদের খালগুলো দখল হয়ে যাচ্ছে। আমরা বিভিন্ন সময়ে কাজ করতে পারি না দখল ও দূষণের কারণে। তাই আমরা মনে করি, কল্যাণপুর থেকে যে কাজ শুরু হচ্ছে তা পর্যায়ক্রমে অন্যান্য জায়গায়ও করা সম্ভব হবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply