ভারতে চ্যাম্পিয়ন রংপুরের নারী ফুটবলাররা

|

টুর্নামেন্ট জয়ের পর দেশের পতাকা হাতে রংপুরের সদ্যপুস্কুরিনী যুব স্পোর্টিং ক্লাবের খেলোয়াড় ও কলাকুশলীরা।

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

ভারতের কোচবিহারে আয়োজিত স্বর্গীয় ক্ষিতীশ চন্দ্র রায় স্মৃতি নকআউট প্রমিলা ফুটবল টুর্নামেন্টের ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের রংপুরের সদ্যপুস্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব।

শনিবার (১৩মে ) টাইব্রেকারে ৫-৪ গোলে দক্ষিণ দিনাজপুর ওয়েস্টবেঙ্গল ইন্ডিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় তারা।

কোলকাতার দেওয়ানগঞ্জ কোচিং ক্যাম্প আয়োজিত দেওয়ানগঞ্জ মাঠে এই টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রথমে ১১ মিনিটে গোল করে এগিয়ে যায় ওয়েস্টবেঙ্গল ইন্ডিয়া। ১-০ গোলে পিছিয়ে বিরতিতে যায় বাংলাদেশ। ৫৮ মিনিটে রেখার গোলে খেলায় সমতা ফেরায় সদ্যপুষ্করিনী স্পোর্টিং ক্লাব। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় খেলা হড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে চ্যাম্পিয়ন হয় এ টুর্নামেন্টে প্রথমবারের মতো অংশ নেয়া রংপুরের সদ্যপুস্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব।

ফাইনালে সেরা প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট হন সদ্যপুষ্করিনী যুব স্পোর্টিং ক্লাবের গোলকিপার শাম্মি আকতার। সেরা ডিফেন্ডারের পুরস্কার পেয়েছেন একই ক্লাবের রেখা আক্তার। আর সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন সুলতানা আক্তার।

এর আগে, গত ৫ মে এই টুর্নামেন্ট খেলতে কোচবিহার পৌঁছান সদ্যপুষ্করিনীর নারী ফুটবলাররা। টুর্নামেন্ট শুরুর দিন ৭ মে ভুটানের গোমটু ফুটবল ক্লাবের বিপক্ষে ৩-০ গোলে জেতে রংপুরের মেয়েরা। ১০ মে টুর্নামেন্টের সেমিফাইনালে গয়েশপুর স্পোর্টস ফুটবল একাডেমি কলকাতাকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশের সদ্যপুষ্করিনী যুব স্পোর্টিং ক্লাব।

দলের অধিনায়ক সুলতানা বলেন, আমরা রংপুরের হয়ে খেললেও সবাই আমাদেরকে বাংলাদেশের মেয়ে হিসেবেই এখানে সমর্থন ও সাহস যুগিয়েছে। আমরা আমাদের সর্বোচ্চটা দিয়েই চ্যাম্পিয়ন হয়েছি।

সদ্যপুষ্করিনী যুব স্পোর্টিং ক্লাবের কোচ শামীম খান মিসকিন জানান, খেলোয়াড়দের কঠোর পরিশ্রমের কারণে আমরা চ্যাম্পিয়ন হয়েছি। জয়ের এ ধারা অব্যাহত রাখতে আমাদের মেয়েরা সামনেও এমন লড়াই চালিয়ে যাবে।

সদ্যপুস্করিনী যুব স্পোটিং ক্লাবের সভাপতি মিলন মিয়া জানান, এই টুর্নামেন্টে প্রতিবেশি দুই দেশ বাংলাদেশ ও ভুটানের দুটি দলসহ মোট আটটি দল অংশ নিয়েছিল। সবগুলো দলেই ভালো ভালো খেলোয়াড় ছিল। আমাদের মেয়েরা যেভাবে খেলছে তাতে আমাদের বিজয় নিশ্চিত ছিল এবং সেটাই হয়েছে। এই জয়ের মাধ্যমে ভারতের মাটিতে বাংলাদেশের নারী ফুটবলারদের আধিপত্য নিশ্চিত হলো।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply