যেকোনো মুহূর্তে নিষেধাজ্ঞা আরোপ হতে পারে পিটিআইয়ের ওপর: পাক প্রধানমন্ত্রী

|

ইমরান খানের দল পিটিআই এর ওপর যেকোনো মুহূর্তে নিষেধাজ্ঞা আরোপ করা হতে পারে। সেই সাথে আগামী ৭২ ঘণ্টার মধ্যে অগ্নিসংযোগ ও সহিংসতার সাথে জড়িতদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। শনিবার (১৩ মে) এমনই ইঙ্গিত দিয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, পিটিআইয়ের ওপর নিষেধাজ্ঞা দেয়াই একমাত্র সমাধান। খবর ডনের।

এ নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, যারাই নাশকতা ছড়ানোর পরিকল্পনা সাজিয়েছেন, প্ররোচণা-উসকানি দিয়েছেন, তাদের থেকে শুরু করে রাজপথে সহিংসতা ছড়ানো পাকিস্তানিদের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নেয়া হবে। কাউকে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। সংশ্লিষ্টদের বলবো, আগামী ৭২ ঘণ্টার মধ্যে অপরাধীদের গ্রেফতার করা হোক। তাদের বিরুদ্ধে নেয়া হোক আইনানুগ ব্যবস্থা।

এর আগে পাক স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, প্রধান বিরোধী দলকে (পিটিআই) নিষিদ্ধ করা ছাড়া চলমান সংকটের কোনো সমাধান নেই। কিন্তু পিপিপি চেয়ারপারসন বিলাওয়াল ভুট্টো জারদারি পিটিআইকে নিষিদ্ধে রাজি নন। তার দাবি, এটি গণতান্ত্রিক পন্থা নয়। কিন্তু আমি বলবো, ইমরানের দলীয় কর্মীদের আগ্রাসী আচরণ এমনভাবেই অব্যহত থাকলে আমরা কঠোর পন্থা অবলম্বনে বাধ্য হবো।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এদিকে, অধিকার আদায়ে কর্মী-সমর্থকদের শান্তিপূর্ণ উপায়ে প্রতিবাদের আহ্বান জানিয়েছেন ইমরান খান। এর আগে গত শুক্রবার (১২ মে) জামিন মঞ্জুর হয় পিটিআই প্রধানের। তবে জামিন মঞ্জুরের পরও অসৎ উদ্দেশ্যে অনেক রাত অব্দি ইসলামাবাদে আদালত চত্বরে তাকে আটকে রাখা হয়েছে বলে এমন অভিযোগ করেন তিনি।

অবশেষে শনিবার (১৩ মে) ভোররাত ৩টার দিকে লাহোরে নিজ বাড়িতে পৌঁছান ইমরান খান। সেখানে কর্মী সমর্থকদের ভালোবাসায় সিক্ত হন এ পিটিআই নেতা। কয়েক দিনের নাটকীয়তার পর অবশেষে মুক্ত হয়ে লাহোরে নিজ বাড়িতে ফিরেছেন ইমরান খান। এরপরই শান্তিপূর্ণ আন্দোলনের ডাক দেন তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply