ফরিদপুরে খাদ্য কর্মকর্তা গ্রেফতার

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে মো. ছানোয়ার হোসেন (৪১) নামে এক খাদ্য কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (১৪ মে) দুপুর আড়াইটার দিকে ফরিদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া খাদ্য কর্মকর্তা ছানোয়ার হোসেন জেলার বোয়ালমারী উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের উপ-খাদ্য পরিদর্শক (সাময়িক বরখাস্ত) হিসেবে কর্মরত ছিলেন। সে ঢাকার ধামরাই উপজেলার নওগাঁও গ্রামের মো. আব্দুল কুদ্দুসের ছেলে।

দুদক ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয় সূত্রে জানা যায়, ওই খাদ্য কর্মকর্তা সরকারি কর্মচারী হয়েও পরস্পর যোগসাজশে প্রতারণা, জালিয়াতি, অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে জেলার চরভদ্রাসনের বিএসডাঙ্গী খাদ্য গুদাম থেকে ১ হাজার ২৮৯ বস্তায় ৭৩.৭৬৩ মেট্রিক টন চাল, ৬৭ বস্তায় ৩.৩৭৪ মেট্রিক টন গম, ৪০০ বস্তায় ১৯.৯৫০ মেট্রিক টন ধান সম্বলিত খাদ্যশস্য এবং ৮ হাজার ৮৪১টি খালি বস্তা (৫০ কেজির ৫০০০টি ও ৩০ কেজির ৩৮৪১টি) গত ২০২২ সালের ১০ অক্টোবর তার বিরুদ্ধে আত্মসাৎ করার অভিযোগ উঠে। পরবর্তীতে এ ঘটনায় দুদক ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সরদার আবুল বাসার বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে দুদক ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক রেজাউল করিম বলেন, ওই খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে মামলার অভিযোগপত্র দাখিলের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে এজাহার নামীয় আসামি মো. ছানোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাকে ফরিদপুরের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply