ব্যাগে মৃত সন্তানের দেহ নিয়ে বাসে করে বাড়ি ফিরলেন অভাবী বাবা

|

সন্তানের চিকিৎসা করাতে গিয়েই সর্বস্বান্ত হয়ে গিয়েছেন বাবা। নেই অ্যাম্বুলেন্স ভাড়া করার মতো টাকা। তাই না পেরে সন্তানের মৃতদেহ ব্যাগে করেই বাড়ি রওয়ানা হয়েছেন অভাবী এক বাবা। এমন ঘটনা ঘটেছে ভারতের উত্তর দিনাজপুর জেলায়। এ নিয়ে রীতিমত হইচই পড়ে গিয়েছে সেখানে। খবর পেয়ে স্থানীয় নেতা একটি অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করেন। খবর আনন্দবাজারের।

জেলার কালিয়াগঞ্জের মুস্তাফানগর এলাকার ডাঙ্গিপাড়ার বাসিন্দা অসীম দেবশর্মা পেশায় শ্রমিক। ৫ মাস আগে তার যমজ সন্তান হয়। সম্প্রতি ২টি শিশুই অসুস্থ হয়ে পড়লে প্রথমে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু সেখানেও অবস্থার অবনতি হতে থাকায় পাঠানো হয় রায়গঞ্জের সরকারি মেডিকেল কলেজে। সেখান থেকে স্থানান্তরিত করে পাঠানো হয় উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে। একটি শিশু সুস্থ হয়ে উঠলেও অপরজনের মৃত্যু হয় শনিবার রাতে। এর পরে টাকার অভাবে আর বাড়ি ফেরার জন্য কোনো গাড়ি ভাড়া করতে পারেননি অসীম।

শিলিগুড়ি থেকে বাসে প্রথমে রায়গঞ্জ এবং সেখান থেকে কালিয়াগঞ্জে যান। তবে সুস্থ শিশুটিকে গত বৃহস্পতিবারই অসীমের স্ত্রী বাড়ি নিয়ে গেছেন।

এ বিষয়ে অসীম সংবাদমাধ্যমকে বলেন, চিকিৎসা করাতে গিয়ে আমার যেটুকু টাকা ছিল সব শেষ হয়ে গিয়েছে। ম্হতদেহ নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুল্যান্সের সঙ্গে যোগাযোগ করতে গেলে ৮ হাজার টাকা ভাড়া চায়। এমনিতেই চিকিৎসা করাতে গিয়ে ১৬ হাজার টাকা খরচ হয়ে গিয়েছে। তাই বাসে করেই ছেলেকে নিয়ে বাড়ি ফিরেছি। তবে হাসপাতালে কেউ তার কাছ থেকে কোনও টাকা পয়সা নেননি বলে জানিয়েছেন অসীম।

এ বিষয়ে জানতে চাইলে উত্তর দিনাজপুরের জেলাশাসক অরবিন্দকুমার মিনা বলেন, বিষয়টি আমার জানা নেই। আমি খোঁজ নিয়ে বলতে পারব।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply