১৯৭৫ সালের পরবর্তী সরকারগুলো ক্ষমতা রক্ষায় ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী

|

১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারের হত্যার পর যেসব সরকার ক্ষমতায় ছিল তারা মানুষের কল্যাণে কোনো কাজ করেনি, নিজেদের ক্ষমতা রক্ষায় ব্যস্ত ছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৫ মে) সকালে সিভিল সার্ভিস একাডেমিতে আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা বলেন, হত্যা, ক্যু ও ষড়যন্ত্রের মধ্যে দিয়েই ৭৫ পরবর্তী সময়ে ক্ষমতার পালাবদল হয়। সে সময় মানুষের বিচার চাওয়ার অধিকার ছিল না। মানুষের বেঁচে থাকার কোনো অধিকার ছিল না। ক্ষমতাসীনরা নিজেদের ভাগ্য পরিবর্তনে ব্যস্ত ছিলেন। সামরিক স্বৈরশাসকের রক্তচক্ষুকে উপেক্ষা করে দেশে ফিরে আসি।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

প্রধানমন্ত্রী আরও জানান, সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি করে দেশের ভাবমূর্তি নষ্ট করে বিএনপি। ইতিহাস জানতে হবে, বিশ্বের উন্নয়নের ধারা রপ্ত করে দেশের কাজে লাগাতে হবে বলেও জানান তিনি।

দেশের প্রতিটি ক্ষেত্র আন্তর্জাতিক মানে উন্নীত করতে জোর দেয়ার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকারি কর্মকর্তাদের সুযোগ সুবিধা বাড়ানোর পাশাপাশি প্রশিক্ষণের ওপর জোর দেয়া হয়েছে। শিক্ষাসহ সব ক্ষেত্রই যাতে আন্তর্জাতিক মানে উন্নীত হয় সেজন্য সব পদক্ষেপ নেয়া হয়েছে। দারিদ্রের হার শূন্যের কোটায় নামিয়ে আনতে কাজ করছে সরকার।

প্রধানমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে উপযুক্ত জনশক্তির ওপর গুরুত্ব দিয়েছে সরকার। শুধু শহর নয়, তৃণমূল পর্যায়ে উন্নয়ন পৌঁছে দেয়ায় সরকারের লক্ষ্য। পরিকল্পিতভাবে এগিয়ে গেলে বাংলাদেশ পিছিয়ে পড়বে না বলেও জানান তিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply